• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

মাঠে ফিরছেন তামিম-রিয়াদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৬:২৩ পিএম
মাঠে ফিরছেন তামিম-রিয়াদ
মাঠে ফিরছেন তামির-রিয়াদ। ফাইল ছবি

ইনজুরির কারণে এশিয়া কাপ খেলতে পারেননি তামিম ইকবাল খান। তবে সেরে ওঠায় নিউজিল্যান্ড সিরিজে দলে ফিরতে পারেন এই বা-হাতি ব্যাটসম্যান। অন্যদিকে, বিশ্বকাপ বিবেচনায় থাকা মাহমুদউল্লাহ রিয়াদকেও দেখা যেতে পারে নিউজিল্যান্ড সিরিজে। তবে ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে মাঠে নামার আগেই ব্যাট হাতে মাঠে নামার সুযোগ পাচ্ছেন এই দুই ক্রিকেটার। দুই সিনিয়ার ক্রিকেটার বিশ্বকাপের জন্য কতটা ফিট তার পরীক্ষা বলা চলে এই সিরিজকে। 

বিসিবি সূত্রে জানা গেছে বিশ্বকাপ স্কোয়াডে থাকা কয়েকজন ক্রিকেটারকে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে বিশ্রামে রাখা হবে। এতে তামিম-মাহমুদউল্লাহ ছাড়াও তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকতরাও সুযোগ পেতে পারেন নিউজিল্যান্ড সিরিজে। অবশ্য এই সিরিজের আগে প্রস্তুতির সুযোগ পাচ্ছেন এসব ক্রিকেটাররা।

চট্টগ্রামে আগামী ১৪ সেপ্টেম্বর একটি ওয়ানডে ম্যাচে হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) মুখোমুখি হবে বাংলা টাইগার্স। ম্যাচটিতে খেলার কথা রয়েছে তামিম-মাহমুদউল্লাহসহ বেশ কয়েকজন ক্রিকেটারের। ওই ওয়ানডের পাশাপাশি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ম্যাচও খেলবে ক্রিকেটাররা।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, “চট্টগ্রামে ওয়ানডে ম্যাচটাতে তামিম-মাহমুদউল্লাহর খেলার সম্ভাবনা আছে। তবে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি, আজকে করবো। তামিমের বিষয়টি পুরোপুরি নির্ভর করছে সে কেমন ফিল করছে তার ওপর।”

নিউজিল্যান্ড সিরিজে টাইগারদের প্রথম ম্যাচ ২১ সেপ্টেম্বর। বাকি দুই ম্যাচ যথাক্রমে ২৩ ও ২৬ সেপ্টেম্বর।

Link copied!