• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

তামিমের সরে যাওয়াটা বড় ধাক্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩, ০৪:১৬ পিএম
তামিমের সরে যাওয়াটা বড় ধাক্কা
ফাইল ছবি

গত বৃহস্পতিবার (৩ আগস্ট) হঠাৎ অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন তামিম ইকবাল। তার এমন সিদ্ধান্তে হতাশ হয়ে পরেন বোর্ড সভাপতি সহ অন্যান্য কর্তারাও। বিসিবির এখন মূল কাজ নতুন অধিনায়ক বেছে নেওয়া। তবে এ নিয়ে কোনো ‘অস্থিরতা’ নেই বলে উল্লেখ করেছেন বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

বিশ্বকাপের বাকি নেই দুই মাসেরও। তার আগে এশিয়া কাপ আর মাঝে রয়েছে নিউজিল্যান্ড সিরিজ। বিগ তিন ইভেন্ট যখন দরজায় কড়া নাড়ছে তখনি আসলো তামিমের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা। যখন পরিকল্পনা করার কথা এই ইভেন্ট গুলোতে বাংলাদেশ কেমন করবে, কি স্ট্রাটেজি অনুযয়ী খেলবে সে সময় এখন বোর্ডকে ভাবতে হচ্ছে কার  কাঁধে তুলে দেয়া হবে বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব।

নিয়ম অনুযায়ী অধিনায়কের দায়িত্ব লিটনের হাতে তুলে দেয়ার কথা। কারণ দলের বর্তমান সহ অধিনায়ক তিনি। তাছাড়া তামিম যখন দলের বাহিরে ছিলেন বেশ কয়েকটা সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্বও পালন করেন তিনি। তবে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, দুয়েকজনের জনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার কথা। এ নিয়ে এখনও সিদ্ধান্তে পৌঁছায়নি বোর্ড। এ নিয়ে কি কোনো অস্থিরতা আছে?  প্রশ্ন করা হয়েছিল বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিকের কাছে। 

তিনি বলেন, ‘না! (বিসিবিতে) কোনো অস্থিরতা নেই। তামিম অধিনায়কত্ব করবে না, এটা মাননীয় বোর্ড সভাপতিই বলেছেন, আমাদের জন্য এটা একটা ধাক্কা। তবে উনারা খুব ক্লোজলি টিম ম্যানেজমেন্টের সঙ্গে এটা নিয়ে কাজ করছেন। ক্রিকেট অপারেশন্স আছে, মাননীয় বোর্ড সভাপতি নিজেই এটা দেখছেন। এটা নিয়ে খুব বেশি বিচলতি হওয়ার কিছু নেই। স্বাভাবিকভাবেই ওর এভাবে সরে যাওয়াটা আমাদের জন্য ধাক্কা। ’

২০২০ সালে মাশরাফির জায়গায় বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব তুলে দেয়া হয় তামিম ইকবালের হাতে।

Link copied!