• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

আত্মঘাতী গোল আর ইনজুরির মিছিলে জয় হাতছাড়া ইউনাইটেডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ১২:৪৬ পিএম
আত্মঘাতী গোল আর ইনজুরির মিছিলে জয় হাতছাড়া ইউনাইটেডের
ছবি: সংগৃহীত

ম্যাচের ২১ মিনিটের মধ্যে সেভিয়ার বিপক্ষে ২ গোলের ব্যবধানে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর সেভিয়া আর গোল না করতে পারলেও জয় পায়নি রেড ডেভিলরা। কারণ,সেভিয়ার পক্ষে দুইটা গোলই আত্মঘাতী হয়েছে!

বৃহস্পতিবার (১৩ এপ্রিলো ইউরোপা লীগে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ওল্ড ট্রাফোর্ডে সেভিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে ইউনাইটেড। দুই গোল এগিয়ে গিয়ে আত্মঘাতী গোলে ড্র করার পর ইউনাইটেড কোচ এরিক টেন হাগ বললেন, ভাগ্যটাই তাদের সঙ্গে ছিল না।

টেন হাগ বলেন, “আমার মনে হয়, ম্যাচ আমাদের মুঠোয় ছিল। তিন বা চার গোল করা উচিত ছিল আমাদের। এরপর আমরা দুটি আত্মঘাতী গোল হজম করলাম, এটা তো স্রেফ দুর্ভাগ্য। মেনে নিতেই হবে। তবে অবশ্যই নিয়ন্ত্রণ থাকার সময়ই খেলা শেষ করে দেওয়া শিখতে হবে আমাদের।”

এদিন ইউনাইটেডের হয়ে জোড়া গোল করেছেন  সাবিৎজার। ম্যাচে   কোচের সঙ্গে সুর মিলিয়ে ভাগ্যকে দায় তিনিও। সাবিৎজার বলেন, “রোলার-কোস্টার ভ্রমণ হলো যেন। আমাদের উচিত ছিল খেলাটা আগেই শেষ করে দেওয়া। শেষ পর্যন্ত ড্র হলো, যা আমাদের কাম্য ছিল না। এরপর সেভিয়ায় গিয়ে কাজ শেষ করতে হবে।”

চোটের কারণে রাফায়েল ভারানে মাঠ ছাড়েন মাঝপথে। লম্বা সময় পর একাদশে থাকা মার্শিয়ালকেও ৬০ মিনিটের পর তুলে নেন টেন হাগ। এরপর গুরুতর চোট পেয়ে মাঠ ছাড়েন ইউনাইটেডের আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেসও। এমনকি ৫ বদলির সবকটি হয়ে যাওয়ায় শেষদিকে ইউনাইটেডকে খেলতে হয় ১০ জন নিয়ে।

টেন হাগ বলেন, “ কয়েকজনের চোটে পড়ার দুর্ভাগ্যজনক মুহূর্ত এলো… দুটি গোলই ছিল দুর্ভাগ্যজনক। দুটি গোলেই বল দিক বদলে গেছে। কী আর করা যাবে! কখনও কখনও এরকম বাজে দিন ও দুর্ভাগ্য আসে। আজকের রাতটি আমাদের ছিল না।”

Link copied!