• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

কামিন্সের রেকর্ড ভেঙে ২৪ কোটি ৭৫ লাখে কলকাতায় স্টার্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৫:০৮ পিএম
কামিন্সের রেকর্ড ভেঙে ২৪ কোটি ৭৫ লাখে কলকাতায় স্টার্ক
মিচেল স্টার্ক। ছবি সংগৃহীত

২০২৪ সালের আসরকে সামনে রেখে দুবাইয়ে চলছে এবারের নিলাম। মোট ৩৩৩ জন ক্রিকেটারের নাম উঠছে এবারের নিলামে। তবে স্লট ফাঁকা আছে মোট ৭৭টি। যেখানে বিদেশি কোটা ফাঁকা আছে ৩০টি।

অলরাউন্ডারদের সেটে কিছুক্ষণ নিলামের শুরুতেই আইপিএল ইতিহাসের সর্বোচ্চ দামের রেকর্ড গড়েন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। ২০ কোটি ৫০ লাখ রুপিতে তাকে দলে নিয়েছিল হায়দরাবাদ। কিন্তু ঘণ্টাখানেকের ব্যবধানে সেই রেকর্ড ভেঙে দিলেন তারই স্বদেশি মিচেল স্টার্ক। তার জন্য লড়াই করেছিল কলকাতা ও গুজরাট। শেষ পর্যন্ত ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে স্টার্ককে দলে ভিড়িয়েছে বলিউড অভিনেতা শাহরুখ খানের কলকাতা।

বিদেশি ব্যাটারদের ক্যাটাগরিতে দল পাননি রাইলি রুশো। ৪ কোটি রুপিতে দিল্লি কিনেছে হ্যারি ব্রুককে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের নায়ক ট্রাভিস হেডকে ৬ কোটি ৮০ লাখ রুপিতে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদ। দল পাননি করুন নায়ার, স্টিভেন স্মিথ ও মানিশ পান্ডে। সাড়ে সাত সাত কোটি রুপিতে রাজস্থান কিনেছে রভম্যান পাওয়েলকে।

অলরাউন্ডার ক্যাটাগরিতে প্রথম নাম উঠেছিল ভানিন্দু হাসারাঙ্গার। দেড় কোটি রুপিতে তাকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। বিশ্বকাপে আলো ছড়ানো রাচিন রবীন্দ্রকে নিয়ে টানা-টানি করেছে তিন দল। পাঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালসের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত ১ কোটি ৮০ লাখ রুপিতে তাকে পেয়েছে চেন্নাই। ৪ কোটিতে শার্দুল ঠাকুরকে কিনেছে চেন্নাই। ৫০ লাখ রুপিতে গুজরাটে গেছেন আজমতউল্লাহ ওমরজাই। এই ক্যাটাগরিতে প্রথম নাম তোলা হয় ফিল সল্টের। দল পাননি এই ইংলিশ। 

২ কোটি বেইস প্রাইজের লকি ফার্গুসন দল পাননি। চেতন সাকারিয়াকে ৫০ লাখে কিনেছে কলকাতা। আলজারি জোসেফের ভিত্তি মূল্য ছিল ১ কোটি রুপি। সেখান থেকে মিনিটের ব্যবধানেই ১১ কোটি ৫০ লাখ দাম ওঠে এই পেসারের। শেষ পর্যন্ত এই দামে তাকে দলে ভিড়িয়েছে বেঙ্গালুরু। 
 

Link copied!