• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

আফিফ-তাইজুলকে দলে রাখা নিয়ে আলোচনা বেশি হয়েছে: নান্নু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৪:২৭ পিএম
আফিফ-তাইজুলকে দলে রাখা নিয়ে আলোচনা বেশি হয়েছে: নান্নু
ফাইল ছবি

গড়িমসি করে অবশেষে এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। টাইগারদের ১৭ সদস্যের দলে খেলোয়াড়ের বাদপড়া এবং অর্ন্তভূক্ত হওয়া নিয়ে বেশ আলোচনা করতে হয়েছে বলে জানান নির্বাচকরা। তবে দলে থাকা না থাকা নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে দুই ক্রিকেটারকে নিয়ে। তারা হলেন স্পিনার তাইজুল ইসলাম ও আলরাউন্ডার আফিফ হোসাইন। এমনটাই জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

২০২৩ সালে ইংল্যান্ড সিরিজে ভালো খেলতে না পারার কারণে দল থেকে বাদ পড়েন আফিফ। তবে ঢাকা প্রিমিয়ার লিগে ভালো খেলার কারণে আফগানিস্তান সিরিজে আবারও জাতীয় দলের দরজা খুলে যায় তার। কিন্তু সিরিজে ব্যাট হাতে ব্যর্থ হন তিনি। তিন ম্যাচে দুই ইনিংস ব্যাট করে ৪ ও ০ রান করেন এই বাঁহাতি ব্যাটার। তারপরও তিনি এশিয়া কাপের স্কোয়াডে টিকে গিয়েছেন।

এ ব্যাপারে বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “দলের সবাইকে নিয়েই আলোচনা হয়েছে। আফিফকে নিয়ে অনেক বেশি আলোচনা হয়েছে। টিম ম্যানেজমেন্ট কেন চাচ্ছে, এটা নিয়ে আলোচনা করা হয়েছে। কিছু জায়গা আছে, আমরা ছাড় দেই। যেটা হয়তো অধিনায়কের পছন্দ হতে পারে, কোচের চাহিদা হতে পারে। ওদিকে বিবেচনা করেই আমরা ওকে নিয়েছি।”

অন্যদিকে, তাইজুল লাল বলে বাংলাদেশ ক্রিকেটে নিয়মিত মুখ। কিন্তু সাদা বলে তাকে তেমন একটা দেখা যায় না। তবে এই বছরে নাসুম আহমেদের সঙ্গে পালা দিয়ে সাদা বলের ক্রিকেট খেলছেন তাইজুল। সর্বশেষ ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে এক ম্যাচে খেলার সুযোগ হয়েছিলো এই স্পিনারের। সেই ম্যাচে বল হাতে দুই উইকেট নেন তিনি। তাইজুলকে বাদ দেওয়া নিয়েও বেশি আলোচনা করতে হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।

নান্নু বলেন, “তাইজুলের ব্যাপারটা আছে। তাইজুল অনেকটা আক্রমণাত্মক স্পিনার, আমাদের যা মনে হয়। নাসুম একটু রক্ষণাত্মক। আমরা চিন্তা করেছি, টিম ম্যানেজমেন্টও যে পরিকল্পনা দিয়েছে, তাতে নাসুমের দিকেই গিয়েছি। শ্রীলঙ্কায় এশিয়া কাপে ফ্ল্যাট উইকেটে খেলা হতে পারে। লাহোরেও খেলা আছে আমাদের। সেখানে রক্ষণাত্মক বোলিংটা খুব গুরুত্বপূর্ণ। তাই নাসুমকে নেওয়া হয়েছে।”

১৭ জনের স্কোয়াডে জায়গা না পেলেও তাইজুল আছেন এশিয়া কাপের স্ট্যান্ডবাই দলে। তার সঙ্গে এই লিস্টে আরও আছেন সাইফ হাসান ও তানজিম হাসান সাকিব।

Link copied!