• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০২:০৭ পিএম
টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা
টস। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে স্বাগতিক ভারত মুখোমুখি হবে শ্রীলঙ্কার বিপক্ষে। এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। বৃহস্পতিবার (২ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

এই ম্যাচেও রোহিত শর্মার দল পাচ্ছে না অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার সার্ভিস। তাই এই ম্যাচেও অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে ভারত। অন্যদিকে এক পরিবর্তন রয়েছে মেন্ডিসের দলে। তারা অলরাউন্ডার ধানাঞ্জয়া ডি সিলভার জায়গায় খেলবেন লেগ স্পিনার দুশান হেমান্থা।

ভারত তাদের আনবিটেন থাকার রেকর্ড ধরে রাখতে পারলে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে উঠে আসবে। সেই সঙ্গে তারা সেমিফাইনাল নিশ্চিত করে নেবে। অন্যদিকে লঙ্কানদের এই ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই। কারণ তারা হারলেই সেমিফাইনালের রেস থেকে ছিটকে যাওয়ার শঙ্কা রয়েছে তাদের।

বিশ্বকাপে এর আগে ৯ বার দেখা হয়েছে শ্রীলঙ্কা-ভারতের। চারটি করে জয় আছে দু‍‍`দলের। একটি ম্যাচ হয় পরিত্যক্ত। ২০১৯ বিশ্বকাপে শেষ বার দেখা হয়েছিলো দু‍‍`দলের। সেই ম্যাচে টিম ইন্ডিয়া জিতেছিল ৬ উইকেটে।  সবমিলিয়ে দু‍‍`দল ১৬৭টি ওয়ানডে ম্যাচ খেলেছে। এর মধ্যে ৯৮টি জয় নিয়ে এগিয়ে আছে ভারত। লঙ্কানদের জয় ৫৭ ম্যাচে।

শ্রীলঙ্কা একাদশ 
পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক/অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দুশান হেমান্থা, মহেশ থিকশানা, কাসুন রাজিথা, দুশমান্থা চামিরা, দিলশান মাদুশঙ্কা।

ভারত একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ।

Link copied!