• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

আফগানিস্তানকে বড় রানের টার্গেট দিল শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৭:২৯ পিএম
আফগানিস্তানকে বড় রানের টার্গেট দিল শ্রীলঙ্কা
আসালাঙ্কা ও কুশল মেন্ডিস। ছবি: সংগৃহীত

এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের সামনে ২৯২ রানের লক্ষ্য ছুঁড়ে দিল শ্রীলঙ্কা। লাহোরে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯১ রান করে দাসুন সানাকার দল।

ব্যাট হাতে লঙ্কানদের শুরুটা দারুণ করে দুই ওপেনার পাতুম নিসাঙ্কা ও দিমুথ করুনারত্নে। উদ্বোধনী জুটিতে এই দুইজন তোলেন ৬০ রান। এরপর ৩২ রান করা করুনারত্নকে ফেরান গুলবাদিন নাইব। এরপর স্কোরবোর্ডে আরও ২৬ রান যোগ করতেই, লঙ্কানরা হারান নিসাঙ্কা ও সাদিরা সামারাবিক্রমার উইকেট। এই দুজনের উইকেট তুলে নেন আফগান অলরাউন্ডার গুলবাদিন। নিসাঙ্কা ৪১ ও সামারাবিক্রমা করেন ৩ রান।

তারপর চারিত আসালাঙ্কাকে নিয়ে দারুণ এক জুটি গড়ে তোলেন কুশল মেন্ডিস। তাদের ১০২ রানের জুটি মূলত লঙ্কানদের বড় সংগ্রহের ভিতটা গড়ে দেন। ৩৬ রান করা আসালাঙ্কাকে ফিরিয়ে আফগান শিবিরে স্বস্তি ফেরান রশীদ খান।

একপাশ আগলে রেখে লড়াই চালিয়ে যান কুশল মেন্ডিস। দারুণ খেলতে থাকা এই ব্যাটার শতকের থেকে ৮ রান দূরে থাকতে রানেআউটের শিকার হন। ৮৪ বলে ৬ চার আর ৩ ছক্কায় মেন্ডিস করেন ৯২ রান। আউট হবার টাইমে দলের রান তখন ছিল ২২১।

তার বিদায়ের পর দ্রুত ফিরে যান অধিনায়ক দাসুন সানাকা ও ধনঞ্জয়া ডি সিলভা। দলীয় ২২৭ রানের ভিতর ফেরেন এই দুই ব্যাটার। ১৪ রান করা সিলভাকে ফেরান মুজিব উর রহমান ও রাশিদের শিকার হন ৫ রান করা সানাকা।

লঙ্কানদের স্কোর শেষদিকে ২৯০ ছাড়াতে সাহায্য করেন নবম উইকেটে মাহিশ থিকসানা ও দুনিথ ওয়েলালাগের ব্যাটিং। নবম উইকেটে এই দুই টেলেন্ডার যোগ করেন ৬৪ রান। ম্যাচের শেষ বলে ২৮ রান করা থিকসানা ফেরান গুলাবাদিন। ৩৩ রানে অপরাজিত থাকেন ওয়েলালাগে। আফগানিস্তানের হয়ে ৬০ রানে ৪ উইকেট নেন গুলবাদিন নাইব।

Link copied!