• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে সেমিতে দক্ষিণ আফ্রিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ১১:৩৯ এএম
ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে সেমিতে দক্ষিণ আফ্রিকা

বৃষ্টি আর বাধা হয়ে দাঁড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকার সামনে। চোকার্সও হতে হলো না তাদের। এবার বৃষ্টি বাধা জয় করে বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজকে বৃষ্টি আইনে ৩ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা। এই জয়ের ফলে ইংল্যান্ডেরও সেমিফাইনাল নিশ্চিত হলো।

প্রোটিয়ারা ৩ জয়ে ৬, ইংল্যান্ড ৪ ও ওয়েস্ট ইন্ডিজ ২ পয়েন্ট পেয়েছে। যুক্তরাষ্ট্র কোন পয়েন্ট পায়নি। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জয়ী হলে তিন দলের পয়েন্ট সমান ৪ করে হয়ে যেতো। তখন নেট রানরেটে এগিয়ে থাকা দুই দল সেমির টিকিট পেত। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ হরে যাওয়ায় সেটার আর দরকার হয়নি।  

বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য নির্ধারণ করা হয় ১৭ ওভারে ১২৩ রান। ঠিক ১৭তম ওভারের প্রথম বলে ওবেদ ম্যাকয়কে ছক্কা মেরে প্রোটিয়াদের সেমিতে তুলে দেন মার্কো ইয়ানসেন।

সোমবার নর্থ সাউন্ড স্টেডিয়ামে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের সুপার এইটে দুই নম্বর গ্রুপের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৩৫ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। রস্টার চেজ ৫২ ও মায়ার্স ৩৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার শামসি ৩টি ও রাবাদা ১১ রানে ১টি উইকেট নেন।

জবাবে ১৬.১ ওভারে ৭ উইকেটে ১২৪ রান করে প্রোটিয়ারা। দলের পক্ষে স্টাবস ২৯, জানসেন অপরাজিত ২১ ও ক্লাসেন ২২ রান করেন। ওয়েস্ট ইন্ডজের আন্দ্রে রাসেল ও আলজারি জোসেফ ২টি করে উইকেট পান।

শামসি ২৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন।

Link copied!