• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

টেনিস কোর্টে গাজার গন্ধ, র‌্যাঙ্কিয়ের শীর্ষে উঠলেন জকোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০৭:৩০ পিএম
টেনিস কোর্টে গাজার গন্ধ, র‌্যাঙ্কিয়ের শীর্ষে উঠলেন জকোভিচ
টেনিস তারকা মারিয়া সাক্কারি। ছবি: সংগৃহীত

বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনের প্রতিযোগিতায় মাঠে নেমেছে টেনিস তারকারা। আসরের প্রথম রাউন্ডেই এক অপ্রীতিকর ঘটনা ঘটেছে ১৭ নম্বর কোর্টে। ম্যাচ চলার এক পর্যায়ে মাঠে গাঁজার গন্ধ পাচ্ছেন বলে দাবি করেন গ্রিক টেনিস তারকা মারিয়া সাক্কারি।

সোমবার (২৮ আগস্ট) ইউএস ওপেনের প্রথম রাউন্ডে স্প্যানিশ তারকা রেবেকা মাসারোভার বিপক্ষে মাঠে নেমেছিলেন সাক্কারি। ম্যাচের প্রথম সেটে তখন তিনি ৪-১ ব্যবধানে এগিয়ে। এমন মুহূর্তে কোর্টে বিচরণ করার সময় একটি গন্ধ তার নাকে লাগে। তাকে গন্ধটি ‘গাঁজার’ বলতেও শোনা যায়। চেয়ার আম্পায়ারকে বিষয়টি অবহিত করেন।

দুই বছর আগে ইউএস ওপেনের সেমিফাইনাল খেলা সাক্কারি এদিন প্রথম রাউন্ড থেকে বিদায় নেন। ৬-৪ ও ৬-৪ ব্যবধানে সরাসরি সেটে রেবেকার কাছে হেরে আসর থেকে ছিটকে যান তিনি। তবে এগিয়ে থেকেও হারের জন্য মাঠে চলে আসা ‘গাঁজার গন্ধ’ কোনোভাবে তাকে প্রভাবিত করেনি বলেও জানান তিনি। কারণ একই কোর্টে তিনি ম্যাচের আগের দিনও অনুশীলন করেছিলন এবং তখনও গন্ধটি পেয়েছিলেন।

সাক্কারি বলেন, ‘আপনার অবশ্যই এটা নিয়ে চিন্তা করা উচিত না। কারণ আপনার সম্পূর্ণ খেয়াল শুধু ম্যাচ জয়ের দিকে। আমি এটার গন্ধ আগেও পেয়েছি। এটা এমন কিছু না, যেটার প্রতি আমার মনোযোগ দিতে হবে।’

সাক্কারি আরও বলেন, ‘কখনো আপনি খাবারের গন্ধ পাবেন, কখনো সিগারেটের বা কখনো গাঁজার। আমরা এটা নিয়ন্ত্রণ করতে পারি না, কারণ আমরা খোলা জায়গায় খেলি। কোর্টের পেছনে একটা পার্ক আছে। মানুষ যেটা চায় সেটাই করতে পারে।’

এদিকে, ফ্রান্সের প্রতিপক্ষ আলেক্সান্দ্রে মুলারকে ৬-০, ৬-২, ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেছেন জোকোভিচ। একই সঙ্গে বিশ্বের এক নম্বর র‌্যাঙ্কিংও অর্জন করেছেন। মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্লামের রেকর্ড ছোঁয়ার মিশনে সার্ব তারকার পরের প্রতিপক্ষ স্পেনের বার্নাবে জাপাতা মিরালেস।

Link copied!