• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

সিরিজের শেষ ম্যাচের আগে অসুস্থ তাসকিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৩:২০ পিএম
সিরিজের শেষ ম্যাচের আগে অসুস্থ তাসকিন
বাংলাদেশ পেসার তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আগে ইনজুরি ও টানা খেলার ক্লান্তির কথা মাথায় রেখে বিসিবি কিছু ক্রিকেটারকে বিশ্রাম দেয় নিউজিল্যান্ড সিরিজে। সেই বিশ্রামের তালিকায় ছিলেন পেসার তাসকিন আহমেদ। তবে কিউই সিরিজের তৃতীয় ম্যাচে তাকে আবারও দলে ডাকা হয়। কিন্তু অসুস্থতার কারণে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে খেলা অনিশ্চিত তাসকিনের। অসুস্থতার জন্য সোমবার (২৫ সেপ্টেম্বর) এই পেসার মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলনে যোগ দেননি।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বাংলাদেশের এক গণমাধ্যমকে এ ব্যাপারে বলেছেন, “ওর পেট খারাপ হয়েছে।” 

তৃতীয় ম্যাচে খেলতে পারবেন কি না, এ প্রশ্নের জবাবে তাসকিন বলেছেন, “এটা নিশ্চিত নয়। এটা খাদ্যের বিষক্রিয়ার ব্যাপার। আশা করি, আজই ঠিক হয়ে যাবে। চোট নয়, সুতরাং খেলার বিষয়টি নির্ভর করে দুর্বলতার ওপর। যদি ক্লান্তি বা দুর্বলতা না থাকে, তাহলে খেলতে পারবে।”

তাসকিনের অসুস্থতার কারণে দলের সঙ্গে থাকতে বলা হয়েছে পেসার খালেদ আহমেদকে। তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দলের সঙ্গে থাকলেও দ্বিতীয়ে ম্যাচে একাদশে জায়গা করে নেন। এই ম্যাচের মধ্যদিয়ে জাতীয় দলের রঙিন পোশাকে অভিষেক হয় খালেদের। অভিষেক ম্যাচে তিন উইকেট শিকার করেন এই পেসার। সিরিজের তৃতীয় ম্যাচে তাসকিন, শরীফুলরা ফেরার কারণে এক ম্যাচ খেলিয়ে টিম ম্যানেজমেন্ট দল থেকে ছেঁটে ফেলেন খালেদের নাম।

তবে দলে না থাকলেও সোমবার মিরপুর স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলনে ছিলেন খালেদ। পুরোদমে বোলিং, ফিল্ডিং অনুশীলন করেছেন। শেষ পর্যন্ত মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সিরিজের শেষ ম্যাচে তাসকিন খেলতে না পারলে একাদশে থাকতে পারেন এই পেসার।

Link copied!