• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
এশিয়ান গেমস

শুটিংয়ে ব্যর্থ বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৭:৩৩ পিএম
শুটিংয়ে ব্যর্থ বাংলাদেশ
এশিয়ান গেমস শুটিং । ছবি: সংগৃহীত

চীনে এশিয়ান গেমসে শুক্রবার সপ্তম দিন ৫০ মিটার এয়ার রাইফেল থ্রি পজিশনে অংশ নেয় বাংলাদেশ। দলগত ইভেন্টে ১৭০৫ স্কোর করে হয়েছে ১৪তম। ১৭৬৯ স্কোর করে ভারত স্বর্ণ, চীন রৌপ্য ও দক্ষিণ কোরিয়া ব্রোঞ্জ জিতেছে।  ব্যক্তিগত ইভেন্টে রবিউল ইসলাম ৫৭১ স্কোর করে ৩৪, আব্দুল্লাহ হেল বাকি ৫৭০ স্কোর করে ৩৬ ও শোভন চৌধুরী ৫৬৪ স্কোর করে ৪২তম হয়েছেন। ৫৪ জন শুটার অংশ নেন এই ইভেন্টে।

গলফে কাট অফ অতিক্রম করেছেন বাংলাদেশের দুই গলফার সিদ্দিকুর রহমান ও জামাল হোসেন। দ্বিতীয় রাউন্ডে পারের সমান শট খেলেছেন দুজনই। সিদ্দিক ৭২ শটে দ্বিতীয় রাউন্ড শেষ করেন। দুই রাউন্ড শেষে পারের চেয়ে সাত শট কম খেলেছেন। তার অবস্থান ২৫। অন্যদিকে জামাল প্রথম দিনের পারের চেয়ে এক শট কম ধরে রেখে ৪০ নম্বরে থেকে শেষ করেছেন। সবার শেষ হয়ে কাট বাঁচিয়েছেন।

ফেন্সিংয়ে  দলগত স্যাবার ইভেন্টে  হংকংয়ের কাছে ৪৫-১৭ পয়েন্টে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। প্রি কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের হয়ে অংশ নেন ফাতেমা মুজিব, রোকসানা খাতুন ও ফারজানা ইয়াসমিন নিপা। কেবলমাত্র ফারজানা ইয়াসমিন তার এক ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেন। উইং কিউ চুর বিপক্ষে ৫-৪ পয়েন্টে হারেন।

সাঁতারে নারীদের ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্ট দিয়ে শেষ হয়েছে ১৯তম এশিয়ান গেমসের এই ডিসিপ্লিনে বাংলাদেশের অংশগ্রহণ। সোনিয়া আক্তার হিটে সময় নিয়েছেন ৩১.৭৪ সেকেন্ড। চার নম্বর হিটে এক নম্বর লেনে ছিলেন। সব মিলে চার হিটের ৩১ জনের মধ্যে ২৭তম হয়েছেন সোনিয়া।

Link copied!