• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ভারত ইচ্ছা করে হারতে চেয়েছিল, এমন বার্তা পেয়েছেন শোয়েব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৯:২৫ পিএম
ভারত ইচ্ছা করে হারতে চেয়েছিল, এমন বার্তা পেয়েছেন শোয়েব
ছবি: সংগৃহীত

এশিয়া কাপে সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে ভারতীয় ব্যাটারদের দুই হাফ সেঞ্চুরি ও দুই সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩৫৬ রান করে তারা। এই ম্যাচের পরের দিন মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার মুখোমুখি হয় আবারও ভারত। লঙ্কানদের বিপক্ষে ১১ ওভার শেষে ভারতের সংগ্রহ ছিল কোনো উইকেট না হারিয়ে ৮০ রান। পরে তারা স্কোরবোর্ডে ১০৬ রান যোগ করতেই হারিয়ে ফেলে ৮ ব্যাটারকে। সেখান থেকে কোনো রকমে দুইশ রান পার করে অলআউট হয়েছে রোহিত শর্মার দল। তবে ম্যান ইন ব্লুরা শেষ পর্যন্ত স্বল্প পুজিতেই জয় পেয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে। ভারত ম্যাচ জিতলেও একদিনের ব্যবধানে তাদের ব্যাটিংয়ের এমন অধঃপতনকে সন্দেহের চোখে দেখছেন অনেকেই।

বিশ্বের নানা প্রান্ত থেকে ভারতের ব্যাটিং নিয়ে সন্দেহের কথা নাকি শোয়েব আখতারকে জানাচ্ছেন অনেকেই। তাদের দাবি, শ্রীলঙ্কার বিপক্ষে ভারত ম্যাচ পাতিয়েছে। তারা ইচ্ছা করেই হারতে চেয়েছিল। তবে পাকিস্তানের সাবেক গতিতারকা সমর্থকদের এমন দাবি উড়িয়ে দিয়েছেন। তার বিশ্বাস, ম্যাচ পাতানো হয়নি। বরং লঙ্কানরা সর্বোচ্চটুকু দিয়ে বোলিং করেছে।

শোয়েব নিজের ইউটিউব চ্যানেলে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে একপর্যায়ে মেজাজ হারিয়ে ফেলেন । পাকিস্তান সাবেক পেসার বলেন, “আমি জানি না আপনারা এসব কী করছেন। আমার কাছে অনেক মিম ও বার্তা আসছে। সেগুলোতে লেখা ভারত ম্যাচ পাতিয়েছে। পাকিস্তানকে বাদ দিতেই শ্রীলঙ্কার কাছে ইচ্ছাকৃতভাবে হারতে চেয়েছিল ভারত। আপনারা এসব কী বলছেন? তারা (লঙ্কানরা) হৃদয় নিংড়ে দিয়ে বোলিং করেছে।”

লঙ্কানদের বিপক্ষে ইনিংসের ১২তম ওভারে প্রথমবার আক্রমণে আসেন দুনিথ ওয়েল্লালেগে। তার প্রথম বলেই ফেরেন শুবমান গিল। এরপর ভারতের টপ অর্ডারের ৪ ব্যাটরকে ফিরিয়েছেন এই তরুণ লেগ স্পিনার। এদিন তিনি ৪৩ রান খরচ করে শিকার করেন ৫ উইকেট। ওয়েল্লালেগের এমন পারফরম্যান্সের প্রশংসা করতে ভুলেননি পাকিস্তান সাবেক এই পেসার। শোয়েব বলেন, “ভেল্লালাগে ও আসালাঙ্কা অসাধারণ উদ্যম নিয়ে বোলিং করেছে। আপনারা কি ২০ বছর বয়সী ছেলেটার (ভেল্লালাগে) খেলা দেখেছেন? সে ৪৩ রান করেছে এবং ৫ উইকেট নিয়েছে। এরপরেও ভারত ও অন্যান্য দেশ থেকে আমাকে ফোন করে বলছেন, ভারত ইচ্ছা করে হারতে চেয়েছিল!”

Link copied!