• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানের সেমিতে খেলার সম্ভাবনা দেখছেন না শোয়েব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০৫:৩৭ পিএম
পাকিস্তানের সেমিতে খেলার সম্ভাবনা দেখছেন না শোয়েব
পাকিস্তানের সাবেক স্পিড স্টার শোয়েব আখতার। ছবি: সংগৃহীত

এবারের বিশ্বকাপ দক্ষিণ এশিয়াতে হওয়াতে এই অঞ্চলের দেশগুলো কন্ডিশনের বিচারে ফেভারিট ছিল। সেই ফেভারিটের ট্যাগ নিয়ে ভারতে এসেছিল পাকিস্তান। কিন্তু বিশ্বকাপে এসে দলটা সবাইকে হতাশ করেছে। নিজেরা বিশ্বমঞ্চে ৪ ম্যাচে খেলে দুই ম্যাচে জয় পেয়েছে। আর সবশেষ দুই ম্যাচে আছে জয়হীন। পাকিস্তানের এমন পারফরম্যান্সের কারণে দেশটির সাবেক স্পিড স্টার শোয়েব আখতার সেমিফাইনাল খেলার সম্ভাবনা দেখছেন না বাবর আজমদের। নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তান দলের সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে তিন বিভাগেরেই সমালোচনা করেছেন শোয়েব।  

বাবর আজমরা সবশেষ দুই ম্যাচে হেরেছে। যার শুরুটা চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে,  বাবররা হেরেছে তো ঠিকই রোহিত শর্মাদের বিপক্ষে কোনো প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলতে পারেননি। এরপর চলমান বিশ্বকাপে যেখানে অস্ট্রেলিয়ার অবস্থা নাজেহাল। সেই অজিদের বিপক্ষেও রানের চাপা পড়ে পরাজয় বরণ করে নিতে হয়েছে ম্যান ইন গ্রিনদের। এরপর থেকেই পাকিস্তান দলের সেমিফাইনাল খেলার পথ কঠিন হয়ে দাঁড়িয়েছে।

এনিয়ে নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, “পাকিস্তানের পারফরম্যান্স খুবই হতাশাজনক। তাদের সুযোগ অনেক কম মনে হচ্ছে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলা আছে। আপনারা আসলেই কি বিশ্বাস করেন, এই পাকিস্তান দল সেমিফাইনাল খেলার যোগ্য? তারা কি শীর্ষ চারে থাকার মতো দল? আমি সত্যিই হতাশ। আফগানিস্তান-পাকিস্তানের মানেরই দল। এই দলগুলোর বিপক্ষে খেলে সেমিতে ওঠা সম্ভব বলে আমার মনে হয় না।”

ভারত বিশ্বকাপে পাকিস্তান অধিনায়কের ব্যাট হাসছে না। বাবর চার ম্যাচে বলার মতো এক ইনিংসও খেলতে পারেননি। পাকিস্তান অধিনায়ক আইসিসি ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছেন। কিন্তু বিশ্বকাপে এসে তার নামের প্রতি এখনো সুবিচার করতে পারেননি। ভালো পারফর্ম করতে না পারায় বাবরকে নিয়েও সমালোচনা করেছেন শোয়েব। এই পাকিস্তানি সাবেক পেসার বলেন, “বাবর আজম দারুণ খেলোয়াড়। তাকে ভালো ইনিংস খেলতে হবে। নিজের নাম বড় করতে হলে বড় দলের বিপক্ষে পারফর্ম করতে হবে।”

শোয়েব আরও বলেন, “পাকিস্তানের খেলায় লড়াইয়ের কোনো তাড়না দেখছি না। যদিও শাহিন অনেক চেষ্টা করছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সে চেষ্টা করেছে এবং তার সুফলও পেয়েছে। কিন্তু যখন উইকেটে সিম-সুইং কিছুই হচ্ছে না, তখন আপনার দক্ষতার প্রদর্শন কোথায়?”

Link copied!