• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রথম বাংলাদেশি হিসেবে বিপিএলে শান্তর ‘৫০০’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০২:২১ এএম
প্রথম বাংলাদেশি হিসেবে বিপিএলে শান্তর  ‘৫০০’

ফাইনাল খেলার আগে ৫০০ থেকে ৪৮ রান দূরে ছিলেন সিলেট স্ট্রাইকার্সের ব্যাটার নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসরে যেভাবে খেলছিলেন তাতে এই মাইলফলক স্পর্শ করা তার জন্য খুব একটা অসম্ভব মনে হয়নি। কিন্তু একে তো ফাইনালের চার তার উপর শুরুতেই সিলেটের দুই উইকেট হারিয়ে ফেলা কিছুটা শঙ্কা তৈরি করেছিল।

কান পাতলেই সমালচোনা, ট্রল শুনতে শুনতে যিনি এবারের বিপিএলে রানের ফোয়ারা ছুটিয়েছেন তার কাছে চাপ কিছুই করতে পারেনি। এবারের আসরের সর্বোচ্চ উইকেটশিকারী তানভীর ইসলামকে  স্লগ সুইপ করে ৩৮ থেকে ৪২ রানে যখন পৌঁছান তখন তার সঙ্গী ছিলেন মুশফিকুর রহিম।

মজার বিষয়, বাংলাদেশি হিসেবে বিপিএলে কোনো নির্দিষ্ট আসরে শান্তর আগে সর্বোচ্চ সংগ্রহ ছিল মুশফিকের ৪৯১ রান। ওই শটে সেই মুশফিককে ছাড়িয়েছেন তিনি।

এরপর এক ওভার পর মুস্তাফিজুর রহমানকে স্কয়ার ড্রাইভে চার মেরে এবারের আসরে ব্যক্তিগত ৫০০ রানে  পৌঁছে যান শান্ত। এর আগে আট আসরে যেটা কেউ করতে পারেনি সেটা এবার করে দেখালেন। প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে বিপিএলে ব্যক্তিগত সংগ্রহকে নিয়ে গেলেন ৫০০ এর ঘরে।

মইন আলির বলে বোল্ড হয়ে  ফেরার আগে এই ম্যাচে শান্তর ব্যাট থেকে এসেছে  ৯ চার ও ১ ছয়ে ৪৫ বলে ৬৪ রান। সবমিলিয়ে আসর শেষে শান্তর সংগ্রহ ১৫ ইনিংসে ৩৯.৬৯ গড় ও ১১৬.৮৪ স্ট্রাইক রেটে ৫১৬  রান।

বিপিএলের ইতিহাসে দেশি-বিদেশি মিলিয়ে বিপিএলের এক আসরে ৫০০ স্পর্শ করতে পেরেছেন মাত্র একজন। ২০১৯ সালে  দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশো রংপুর রাইডার্সের হয়ে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছিলেন। সেটাই বিপিএলের ইতিহাসে এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড।

Link copied!