• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
বিপিএল

তৃতীয় চেষ্টায় শিরোপা জিতে আক্ষেপ মেটাতে চান শান্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ০৫:৩৪ পিএম
তৃতীয় চেষ্টায় শিরোপা জিতে আক্ষেপ মেটাতে চান শান্ত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে সিলেট স্ট্রাইকার্সের  ব্যাটার নাজমুল হোসেন শান্ত ব্যাট হাতে রয়েছেন দুর্দান্ত ফর্মে। চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক এর আগে বিপিএলের ফাইনাল খেলেছেন দুইবার। তবে দুইবারই তাকে থাকতে হয়েছে পরাজিত দলে। এবার সেই আক্ষেপ মেটাতে চান এই বাঁহাতি ব্যাটার।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) ফাইনালের আগে দুই দলের অধিনায়কের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন ছিল। সেখানে সিলেটের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতে হাজির হয়েছিলেন শান্ত।

সংবাদ সম্মেলনে প্রথম প্রশ্নই করা হলো বিপিএলের শিরোপা জয়ের আক্ষেপ নিয়ে। আগের দুই ফাইনাল হারের কথা মনে করিয়ে দিলে শান্ত বলেন আরেকটা সুযোগ পেয়েছেন বিপিএল জেতার আর সেটা কাজে লাগাতে চান।

শান্ত বলেন “গত দুইটা বিপিএল ফাইনাল হেরেছি। আমার কাছে মনে হয় আরেকটা সুযোগ আমরা কত ভালো ক্রিকেট খেলতে পারি। ওইটাই আশা থাকবে যে, আমরা যেন ভালো ক্রিকেট খেলে ম্যাচ জিততে পারি। এটাই মূল লক্ষ্য। বাট ওই নির্দিষ্ট দিনে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।”

খেলোয়াড় হিসেবে এবারের বিপিএলকে শান্তর ক্যারিয়ারের পূনর্জন্মই বলা যায়। স্ট্রাইক রেট নিয়ে আপত্তি উঠলেও ধারাবাহিকভাবে রান করা শান্তকে নিয়ে নতুন করে আশা দেখাচ্ছে। তবে টুর্নামেন্টে সর্বোচ্চ ৪৫২ রান করা শান্ত ব্যক্তিগত পারফর্মেন্সের চেয়ে দলের ফলকে বেশি গুরুত্ব দিচ্ছেন।

“খেলোয়াড় হিসেবে ব্যক্তিগত ফলাফলের চেয়ে দলের ফলাফল অনেক বেশি গুরুত্বপূর্ণ। দল যতক্ষণ পর্যন্ত ভালো করছে, ওইটাই আমার কাছে বড় তৃপ্তি। জিততে (শিরোপা) পারলে আমার ক্যারিয়ারের জন্যও ভালো।  ভবিষ্যতে বলতে পারব, আমি ওই দলের একটা অংশ ছিলাম। দলের জন্য খুব জরুরি” যোগ করেন শান্ত।

Link copied!