• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

শরিফুল, লিটনের অভিষেক ম্যাচে সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৩:৩২ পিএম
শরিফুল, লিটনের অভিষেক ম্যাচে সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স
ছবি: সংগৃহীত

মঙ্গলবার (১৫ আগস্ট) লঙ্কান প্রিমিয়ার লিগের ম্যাচে সাকিবের গল টাইটান্স ৮ উইকেটে হারিয়েছে কলম্বো স্ট্রাইকার্সকে। এই ম্যাচে লঙ্কান লিগে অভিষেক হয়েছেন শরিফুল ইসলাম ও লিটন দাসের। অভিষেক ম্যাচে অবশ্য আলো ছড়াতে পারেনি এই দুই টাইগার ক্রিকেটার। দুই জন ব্যর্থ হলেও সাকিব আল হাসান তার অলরাউন্ড পারফরম্যান্স করে দলকে নিয়ে গিয়েছে প্লে-অফে।

এদিন প্রেমাদাসা স্টেডিয়ামে সাকিব, লিটনের গল টাইটানস টস জিতে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ছোট ভাই শরিফুলের কলম্বো স্ট্রাইকটার্সকে। তারা ব্যাটিংয়ে নেমে সাকিব, শামসিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৫.৩ ওভারে অল-আউট হয়ে যায় ৭৫ রানে। স্ট্রাইকার্সের হয়ে সর্বোচ্চ লাহিরু উদারা ও নুওয়ানিদু ফার্নান্দোর ব্যাট থেকে আসে ১৪ রানের ইনিংস।

সাকিব-লিটন-শরিফুল। ছবি: সংগৃহীত

অভিষেক ম্যাচে ব্যাট হাতে মাঠে নামার সুযোগ হয়েছিল শরিফুলের। তবে সেকুগে প্রসন্নার বলে বোল্ড আউট হয়ে গোল্ডেন ডাক মেরে ফিরে গিয়েছেন তিনি। এদিন সাকিব বল হাতে ৩ ওভার ৪ বলে ৮ রান দিয়েছেন। সঙ্গে পাকিস্তানি ব্যাটার ইফতেখার আহমেদের উইকেট পকেটে পুড়েছেন। দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার শামসি নেন ২০ রানে ৪ উইকেট।

জবাবে ছোট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩ রানে ভানুকা রাজাপাকসে আউট হন। তিনি ফিরে গেলে লিটন ব্যাটিংয়ে আসেন। এই টাইগার উইকেট কিপার ব্যাটার কানাডার গ্লোবাল টি-টোয়েন্টির ব্যর্থতা ধরেই রেখেছে। লঙ্কাতে এসেও তিনি ব্যর্থ হলেন। এখানে ৪ বলে ১ রান করে প্যাভিলিয়ানের পথ ধরলেন। লিটনের বিদায়ে ব্যাটে হাতে নামে বিশ্বসেরা অলরাউন্ডার।

তিনি লাসিথ ক্রসপুলকে সঙ্গে নিয়ে ৫৬ রানের অপারাজিত জুটি গড়েন। তাদের জুটিতে গল টাইটানস ৭৯ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় নিশ্চিত করে। টাইগার অলরাউন্ডার ২ চারে ১৭ রানে অপরাজিত ছিলেন। আন্যপ্রান্তে থাকা লাসিথ ক্রসপুল অপারিজত থাকেন ৪২ রানে। স্ট্রাইকার্সের হয়ে শরিফুল ১ ওভার বল করে দিয়েছেন ৭ রান। শরিফুলের এবারের আসরের শুরুর ম্যাচ টাই শেষ হয়ে রইল কারণ তার দল প্লে-অপে যেতে পারেনি। 

Link copied!