• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

রিয়াদের বিষয়ে প্রশ্ন করাটা অপ্রাসঙ্গিক বললেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০২:৫৮ পিএম
রিয়াদের বিষয়ে প্রশ্ন করাটা অপ্রাসঙ্গিক বললেন সাকিব
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রিয়াদ বিষয়ে কথা বলেন সাকিব আল হাসান । ছবি: সংগৃহীত

এক বুক স্বপ্ন নিয়ে এশিয়া কাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। নিজেদের সেরা ফরম্যাটে ছিল এবারের এশিয়া কাপ। তবে, ব্যাটসম্যানদের বাজে ব্যাটিংয়ে লেখা হল আরও একটি ব্যর্থতার গল্প। এশিয়া কাপের সুপার ফোরের প্রথম দুই ম্যাচ হেরে ফাইনালে খেলার স্বপ্ন অনেকটাই শেষ হয়ে গেছে বাংলাদেশের। শনিবার (৯ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বোলারদের নৈপুণ্যে শ্রীলঙ্কাকে ২৫৮ রানে আটকে দেয় বাংলাদেশ। ব্যাট হাতে দারুণ একটা শুরুর পরও শেষদিকে ফিনিশিংয়ের অভাবে জিততে পারেনি টাইগাররা।

অতীতে এমন পরিস্থিতিতে বাংলাদেশকে অনেক ম্যাচ জিতিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি দলে থাকলে বাংলাদেশ জিততে পারত কি না? সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসানের কাছে প্রশ্নটি ছুড়ে দেন সাংবাদিকরা। সাকিব উত্তরে বলেন, “সর্বশেষ তিন সিরিজে রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ) ছিলেন না। তখন আপনারা এসব কথা বলেছেন কি না, জানি না। কিন্তু এখন বলছেন। আমার মনে হয় বিষয়টা অপ্রাসঙ্গিক। তাঁর জায়গায় দলে এসেছিল তাওহীদ হৃদয়।”

এদিকে ম্যাচ হারের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছেও প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয় মাহমুদউল্লাহ থাকলে এমন পরিস্থিতিতে বাংলাদেশ দল জিততে পারতো কিনা। এমন প্রশ্নের জবাব অবশ্য বেশ কৌশলেই দিয়েছেন বিসিবি বস।

পাপন বলেন, “এটা বলা মুশকিল। রিয়াদ নিঃসন্দেহে খুবই ভালো ব্যাটার, এটাতে কোনো সন্দেহ নেই। শ্রীলঙ্কার ম্যাচের কথা যদি বলি হতে পারতো। রিয়াদ যেহেতু আগের সিরিজগুলোতে ছিল না, হঠাৎ করে তাকে এশিয়া কাপ খেলানোটাও ঝুঁকি ছিল। তবে তার সামনে সুযোগ রয়েছে।”

Link copied!