• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

ক্যান্ডির কাছে হেরে ফাইনাল খেলা হলো না সাকিব-লিটনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০২:২৭ পিএম
ক্যান্ডির কাছে হেরে ফাইনাল খেলা হলো না সাকিব-লিটনের
ছবি: সংগৃহীত

লঙ্কা প্রিমিয়ার লিগে প্রথম কোলিফায়ারে ডাম্বুলা আরার কাছে হেরেও ফাইনালে খেলার সুযোগ ছিল সাকিব, লিটনের গল টাইটানসের। কিন্তু দ্বিতীয় কোলিফায়ারে বি ক্যান্ডি লাভের কাছে ৩৪ রানে হেরে স্বপ্নভঙ্গ হলো তাদের। এই ম্যাচে বাংলাদেশের দুই খেলোয়াড় ব্যাট হাতে ভালো করলেও ইনিংস লম্বা করতে পারেননি।

গল টাইটানসের হয়ে লিটন দাস ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ২৫ রান করেন। এরপর সাকিব আল হাসান করেন ১৭ রান। বল হাতে ২৪ রান খরচায় ১ উইকেট নেন এই অলরাউন্ডার।

শনিবার (১৯ আগস্ট) প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে ক্যান্ডি। দলীয় ১৯ রানে তাদের দুই ওপেনারের বিদায় নেন। এরপর সাকিব ম্যাচের পঞ্চম ওভারে প্রথম বল করতে আসেন। এই ওভারে ১ রান দিয়ে আরচিগকে প্যাভিলিয়নের পথ দেখান। সাকিব নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে দুই বাউন্ডারিতে দেন ১২ রান।

আবার তিনি ইনিংসের ১৩তম ওভারে বোলিংয়ে এসে খরচ করেন ৪ রান। নিজের বোলিং কোটায় শেষ ওভার করতে এসে দেন ৮ রান। শেষ পর্যন্ত লাহিরু কুমারা, সাকিবদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেটের বিনিময়ে ১৫৭ রানের সংগ্রহ পায় বি ক্যান্ডি লাভ। দলটির হয়ে অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা সর্বোচ্চ ৪৮ রান করেন এছাড়াও দিনেশ চান্দিমালের ব্যাট থেকে আসে ৩৮ রান।

জবাবে গলের হয়ে শুরু করতে নামেন টাইগার উইকেটকিপার ব্যাটার লিটন। এদিন লিটন ভালো শুরু পেলেও ইনিংস লম্বা করতে পারেননি। চতুরাঙ্গা ডি সিলভার বলে আউট হয়ে যান এই টাইগার ব্যাটার। তিনি আউট হওয়ার আগে ১৯ বলে ৪ বাউন্ডারিতে করেন ২৫ রান। এই ম্যাচে ৪ নম্বরে ব্যাটিংয়ে আসে বিশ্বসেরা অলরাউন্ডার। চার নম্বরে ব্যাটিংয়ে নামা সাকিব সোনাল দিনুশার সঙ্গে ২৮ রানের জুটি গড়েন।

টাইগার ক্রিকেটারের বিদায়ে এই জুটি ভাঙে। টাইগার দলের অধিনায়ক সাহান আরচ্চিগের বলে আউট হওয়ার আগে ১৫ বলে ২ চারে করেন ১৭ রান। তার আউটের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে গল। তাদের হয়ে সর্বোচ্চ দিনুশার ব্যাট থেকে আসে ২৮ রান। গলের ব্যাটাররা শেষ পর্যন্ত নির্ধারিত ওভার ব্যাট করে ৮ উইকেটের বিনিময়ে ১২৩ রান তোলে। যার কারণে ক্যান্ডি ৩৪ রানের জয় নিয়ে শঙ্কা প্রিমিয়ার লিগের ফাইনালে পৌঁছে যায়।

রোববার (২০ আগস্ট) শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের ফাইনালে বি লাভ ক্যান্ডি মুখোমুখি হবে ডাম্বুলা আরার বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

Link copied!