• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ব্যস্ততা ভালো লাগে সাকিবের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০৬:৩৬ পিএম
ব্যস্ততা ভালো লাগে সাকিবের
ফাইল ছবি

সাকিব আল হাসানকে কোনো কিছুতেই আটকে রাখা যায় না। সাকিব চলেন দুর্বার গতিতে।  এই যেমন কদিন আগে আফগানিস্তান সিরিজ শেষ করে আমেরিকা গেলেন পরিবারের সঙ্গে দেখা করতে। এরপর যুক্তরাষ্ট্র থেকে চলে গেলেন কানাডা গ্লোবাল লিগ টি-টোয়েন্টি খেলতে। গ্লোবল লিগকে মাঝ পথে রেখে চলে গেলেন শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে। সেখানে থেকে দেশে ফেরার আগে ২ দুই দিনের জন্য গেলেন দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধন করতে। এরপর দুবাই থেকে বাংলাদেশে ফিরেই ছুটলেন বরিশালে সামাজিক কাজে। সেদিনেই আবার ঢাকায় ফিরলেন। ফিরেই যোগ দিলেন বিজ্ঞাপনের শূটিংএ।

এমন ব্যস্ততা এই অলরাউন্ডারের জন্য নতুন নয়। নিয়মিতই ছুটে বেড়ান পৃথিবীর এ প্রান্ত থেকে ও প্রান্তে। এমন ব্যস্ততা ভালোই লাগে বলে জানিয়েছেন সাকিব। 

মঙ্গলবার বিকেলে ঢাকায় সাংবাদিকদের তিনি বলেন, “যেটা বললাম, পেশাদার ক্রিকেটার হিসেবে আমাদের এগুলো ম্যানেজ করেই চলতে হয়। যেহেতু সময় খুব বেশি নেই। এই অল্প সময়ে সবকিছু ম্যানেজ করার একটা ওয়ে তো বের করাই লাগে। একটু ব্যস্ততা থাকে। কিন্তু ভালোই লাগে ব্যস্ততা।”

২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সফল ক্রিকেটার ছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ৬০৬ রানের সঙ্গে বল হাতে নেন ১০ উইকেট। ওই টুর্নামেন্টের আগে একটা ‘কিক’ পেয়েছিলেন বলে জানান তিনি। এবারও কি আছে তেমন কিছু?

জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক বলেন, “ওরকম কোনো কিক নেই। শুধু চেষ্টা করতেছি যতটা ফিট থাকা যায়। যেহেতু সামনে আমাদের গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বা সিরিজ আছে। প্রচুর খেলা আছে, ইনজুরি হওয়ার সম্ভাবনাটা বেশি।”

৩৫ দিনের লম্বা সফর শেষ করে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। এতোদিন দেশের বাহিরে থাকায় দেশকে মিস করেছেন বলেও জানান তিনি। তিনি বলেন,“যে কেউ দেশের বাইরে থাকলে দেশকে মিস করে। আমার ক্ষেত্রেও নতুন কিছু না। দেশে আসতে পেরে ভালোই লাগছে।”

দুই ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতা জানিয়ে এই অলরাউন্ডার বলেন, “শ্রীলঙ্কারটা বিশেষত আমাদের জন্য একটু গুরুত্বপূর্ণ ছিল। যেহেতু শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ম্যাচ আছে। ওদের সবার সঙ্গে খেললাম, মাঠের সম্পর্কে ধারণা হলো; ওদের প্লেয়ারদের সম্পর্কে আইডিয়া হলো। সেদিক থেকে ভালোই হলো।”

Link copied!