• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

৭৬ রানে সাকিব সহ ছয়জনকে হারিয়ে মহাবিপর্যয়ে রংপুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৬:৪৯ পিএম
৭৬ রানে সাকিব সহ ছয়জনকে হারিয়ে মহাবিপর্যয়ে রংপুর
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বিপিএলের জমজমাট কোয়ালিফায়ার-২ ম্যাচে টসে জিতে রংপুর রাইডার্সকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। ৭৬ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে মহাবিপর্যয়ে পড়েছে রংপুর।

মাত্র ১০ রান তুলতেই সাকিব আল হাসান ও ওপেনার মেহেদি হাসানকে হারিয়ে বিপাকে পড়ে রংপুর। এরপরই রনি তালুকদার আউট হন। সাকিব ১ ও মেহেদি ২ রানে আউট হন। রনি ৮ রান করেন দলীয় ১৮ রানের মাথায়। জেমস নিশাম ২৮ ও নিকোলাস পুরান ৩ রানে ফিরে যান। মোহাম্মাদ নবী ১২ রানে আউট হন।

দুটি উইকেটই লাভ করেন সাইফউদ্দিন। দুটি উইকেট পান ফুলার। একটি করে উইকেট পান কাইল মায়ার্স ও মেহেদি হাসান মিরাজ। 

গ্রুপ পর্বে দু’বার মুখোমুখি হয়েছিলো এই দুই দল। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচেই বরিশালের কাছে হেরেছিলো সাকিবরা। রংপুর ৯ উইকেট হারিয়ে করেছিলো ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান। জবাবে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বরিশালের ব্যাটাররা।

দ্বিতীয়বার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো দুই দল। সেদিন সাকিবের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে আউট হন তামিম। আবার ব্যাট করতে নেমে সাকিব যখন আউট হন তখন তামিমের উল্লাস ছিল দৃষ্টিকটু।

যে কারণে কোয়ালিফায়ারে দুই দল মুখোমুখি হওয়ার আগে দুই আইকন খেলোয়াড়ের এমন আচরণ বেশ ভালোই উত্তেজনা ছড়াচ্ছে। যে কারণে রংপুর-বরিশাল নয়, আলোচনা তৈরি করেছে সাকিব-তামিম দ্বৈরথ।

এই ম্যাচের বিজয়ী দল শুক্রবার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে আগেই ফাইনালে উঠে যাওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের। 
 

Link copied!