• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

সাকিবের প্রশংসা করলেন ইরফান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৩:৫৪ পিএম
সাকিবের প্রশংসা করলেন ইরফান
বাংলাদেশ নিয়ে কথা বলেন ইরফান পাঠান । ছবি : সংগৃহীত

এবারের এশিয়া কাপটা বাংলাদেশের জন্য সুখকর হয়নি। পাঁচ ম্যাচের তিনটি হেরেই সুপার ফোর থেকে হতাশার বিদায় নিতে হয়েছে টাইগারদের। তবে, শেষ ম্যাচে ভারতকে হারিয়েছে দলটি। এই জয় ব্যর্থতার ক্ষতে হয়তো কিছুটা স্বস্থির প্রলেপ দিয়েছে। ক্রিকেটাররা বাড়িয়ে নিয়েছে আত্মবিশ্বাসটাও। ভারতের বিপক্ষে লোয়ার অর্ডাররা ব্যাট হাতে ভালো করেছে, পেসাররা করেছে দারুণ বোলিং। সবমিলে একটা দারুণ জয় পেয়েছিল টাইগাররা।

রোববার ফাইনাল শেষে বাংলাদেশের পারফরমেন্স নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইরফান পাঠান। সেখানে তার কন্ঠে ছিল বাংলাদেশের জন্য প্রশংসা।ইরফান বলেন, “বাংলাদেশ ম্যাচ জিতে দেখিয়েছে তারা কী করতে পারে। সাকিব, অন্য স্পিনার এবং পেসাররা ভালো করেছে। ভারত মূল একাদশ নিয়ে খেললে আমি মনে করি তাদের বিপক্ষে কেউই জিততে পারত না।”

ব্যাটে বলে বাংলাদেশের জয়ে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব। অধিনায়কত্বেও দেখা গিয়েছিল আত্মবিশ্বাসের ছাপ। সাকিবকে নিয়েও তাই প্রশংসাই করলেন ইরফান। ভারতীয় এই অলরাউন্ডার বলেন, “সাকিবকে খেলতে দেখে অনেক ভালো লাগে। সে কোয়ালিটি প্লেয়ার। সে বাংলাদেশের লিডার। ভারতের বিপক্ষে জয় তাদেরকে অনেক আত্মবিশ্বাস এনে দেবে। বাংলাদেশ কিন্তু অনেক বছর ধরেই ভালো খেলছে। এখন তাদের ফাস্ট বোলিং ইউনিট অনেক ভালো। কম্বিনেশন ভালো থাকলে সামনে তারা আরো ভালো করতে পারবে।”

তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ প্রসঙ্গে ভারতীয় এই অলরাউন্ডার বলেন, “তামিম ও রিয়াদের প্রত্যাবর্তন ও অবশ্যই দলের শক্তি বাড়াবে। ২০০৭ সালে তামিম ভারতকে নিয়ে কী করেছে তা আমরা সবাই দেখেছি। সে নির্ভয়ে খেলতে পারলে বাংলাদেশের ব্যাটিং লাইন অনেক শক্তিশালী হয়ে উঠবে।”

Link copied!