• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

দ্বিতীয় জয় পেল দিল্লি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৪, ০১:৪৩ পিএম
দ্বিতীয় জয় পেল দিল্লি
দিল্লিকে জয় এনে দিয়ে লখনৌর ফিল্ডারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন শাই হোপ। ছবি: সংগৃহীত

চলতি আইপিএলে নিজেদের প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয়টিতে এসে প্রথম জয়ের দেখা পেয়েছিলো দিল্লি। এরপর আরও দুটি ম্যাচে পরাজয়। ষষ্ঠ ম্যাচে এসে দ্বিতীয় জয়ের দেখা পেলো দিল্লি ক্যাপিটালস। এবার রিশাভ পান্তের দল হারিয়েছে লখনৌ সুপার জায়ান্টসকে।

শুক্রবার রাতে অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে স্বাগতিক লখনৌকে ৬ উইকেটে দিল্লি। তাদের জয়ে ৫৫ রান করে অবদান রাখলেন তরুণ ক্রিকেটার জ্যাক ফ্রেজার-ম্যাকগুর্ক। যোগ্য সঙ্গত দিলেন পান্ত নিজেও। 

লখনৌর ৭ উইকেটে ১৬৭ রানের জবাবে ১৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জিতে যায় দিল্লি।

সফরকারীদের হয়ে শুরুটা ভালই করেছিলেন পৃথ্বি শ। তবে উল্টো দিকে থাকা ডেভিড ওয়ার্নার (৮) আউট হলেন দুর্ভাগ্যজনকভাবে। যশ ঠাকুরের বল তার প্যাডে লেগে মাটিতে পড়ে স্টাম্প ফেলে দেয়। 

দলীয় ৬৩ রানের মাথায় ফিরে যান পৃথ্বি শ, করেন ২২ বলে ৩২ রান। ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৪১ করেন পান্ত।

আগে ব্যাট করতে নেমে লখনৌ শুরুটা ভালই করেছিল। তবে কুইন্টন ডি’কক তৃতীয় ওভারেই খলিল আহমেদের বলে এলবিডব্লিউ হন।

দেবদূত পাড়িক্কল (৩) এই ম্যাচেও ফর্মে ফিরতে পারলেন না। ব্যর্থ মার্কাস স্টোইনিস (৮), নিকোলাস পুরান (০), দিপক হুদা (১০), ক্রুণাল পান্ডিযারাও (৩)।

লড়াই করেন লোকেশ রাহুল। ৫টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ২২ বলে ৩৯ করেন।

তবে শেষ দিকে বাদোনি ঝোড়ো ব্যাটিং করবেন কেউ ভাবতে পারেননি। তিনি যে সময়ে ব্যাট করতে এসেছিলেন, তখন ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল লখনৌ। কিছুক্ষণ পরে ক্রুণাল ফেরায় সাত উইকেট হারায় তারা। সেখান থেকে আর্শাদ খানকে নিয়ে একা লড়াই করলেন। শেষ পর্যন্ত অর্ধশতরান করে অপরাজিত থাকেন বাদোনি। যা অবশ্য কাজে লাগেনি।

 

Link copied!