• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

রোনালদোর গোল রেফারির উপহার!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ০৩:০২ পিএম
রোনালদোর গোল রেফারির উপহার!

বিশ্বকাপে মাঠে নামার আগে বেশ অস্বস্তিতেই ছিলেন পর্তুগিজ অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। মাঠের বাইরের নানা বিতর্কের সঙ্গে মাঠের যাচ্ছেতাই পারফর্মেন্স! সব মিলিয়ে পাহাড়সম চাপ মাথায় নিয়েই ঘানার বিপক্ষে নিজের পঞ্চম বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন সিআরসেভেন।

ম্যাচের প্রথমার্ধেও নিজের ছায়া হয়েই ছিলেন! তবে এরপর দ্বিতীয়ার্ধে পেনাল্টি আদায় করে তাতে গোলও করেন রোনালদো। এই গোলেই ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে ভিন্ন পাঁচ বিশ্বকাপে গোল করার নতুন রেকর্ড গড়েছেন এই পর্তুগিজ সুপারস্টার।

তবে রোনালদোর আদায় করা পেনাল্টি নিয়ে ম্যাচ চলাকালীন সময় থেকে আলোচনা-সমালোচনা বিদ্যমান। ঘানার খেলোয়াড়রা তখনই প্রতিবাদ জানিয়ে ভিএআরে দেখার দাবি জানিয়েছিলেন, কিন্তু রেফারি পাত্তা দেননি।

অনেকেই বলছেন, এটা কোনোভাবেই পেনাল্টি নয়। আবার অনেকে বলছেন, এটা একটু বেশিই কঠোর সিদ্ধান্ত দিয়েছেন রেফারি।

তবে ঘানার কোচ  অটো আদো এক ধাপ এগিয়ে পেনাল্টিকে রোনালদোকে দেওয়া রেফারি উপহার বলছেন! খেলোয়াড় রোনালদো বলেই কি এমন পেনাল্টি দেওয়া হয়েছে, এই প্রশ্নের উত্তরে রেফারিকেই জিজ্ঞাসা করতে বলেন তিনি।

অটো বলেন, “রেফারিকে জিজ্ঞেস করুন। আমার কাছে কোনো প্রমাণ নেই। কেউ যদি গোল করে, তাকে অভিনন্দন। তবে ওটা ছিল উপহার, সত্যিই উপহার। এর চেয়ে বেশি আর কী বলব? এটি  ছিল রেফারির বিশেষ উপহার ।”

এটা তো পেনাল্টি নয়ই! বরং ফাউল ঘানার বিপক্ষেই হয়েছে বলে মত তার। ভিএআর না দেখা নিয়েও যথেষ্ট ক্ষোভ রয়েছে অটোর।

“আমি জানি না রেফারি ভিএআরে কেন মনোযোগ দেননি । রিপ্লেতে  আপনারাও খেয়াল করলে দেখবেন, আমরা বল খেলছিলাম। বরং আমাদের বিরুদ্ধেই ফাউল হয়েছে।” যোগ করেন ঘানার এই কোচ।

Link copied!