• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আবারও জেলে যেতে পারেন রোনালদিনহো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৯:৫৮ এএম
আবারও জেলে যেতে পারেন রোনালদিনহো
ফাইল ছবি

আবারও আলোচনায় ব্রাজিলের সুপারস্টার রোনালদিনহো। ব্রাজিলের এই বিশ্বকাপ জয়ী তারকার হতে পারে জেল। ক্রিপ্টোকারেন্সির মামলায় সাক্ষ্য দিতে ব্রাজিলের পার্লামেন্টারি কমিশন অব ইনকোয়ারি (সিপিআই) তলবে সাড়া দেননি তিনি। সিপিআই জানিয়েছে,পরবর্তীতেও সাক্ষ্য দিতে উপস্থিত না হলে তাকে আটক করা হতে পারে। এমনকি জেলেও নেয়া হতে পারে সাবেক এই ফুটবলারকে।

‘১৮ কেরোনালদিনহো’ নামের একটি কোম্পানির বিরুদ্ধে প্রতারণার মামলায় সাক্ষ্য দিতে ডাকা হয়েছিল ব্রাজিলের সাবেক এই ফুটবলারকে। কোম্পানিটির বিরুদ্ধে অভিযোগ, তারা মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করেছে। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে ৬ কোটি ১২ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণের একটি মামলা করছে সিপিআই।

ব্রাজিলের পাবলিক প্রসিকিউটর অফিসের অভিযোগ, ‘১৮কেরোনালদিনিও’ ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে আর্থিক পিরামিড স্কিমে জড়িয়ে পড়েছিল। তারা বিনিয়োগকারীদের বলেছিল, ন্যূনতম ৩০ মার্কিন ডলার ভার্চ্যুয়াল মুদ্রা বিনিয়োগ করলে প্রতিদিন ২ শতাংশ লাভ দেওয়া হবে। আরেকজন ব্যক্তিকে যুক্ত করলে এই লাভের পরিমাণ দাঁড়াবে ৭ শতাংশ।

সিপিআই ‘১৮কেরোনালদিনহো’র সঙ্গে রোনালদিনহো জড়িত আছে কিনা সে বিষয়ে জানতে চায়। আর সেজন্য তাকে উপস্থিত থাকার জন্য ডাকা হলেও তিনি সাড়া দেননি। এর আগে, রোনালদিনহোর আইনজীবী আবেদন করে জানান, সাবেক তারকা এই ফুটবলারকে যেন সাক্ষ্য প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়। রোনালদিনহোর আইনজীবীর আবেদনটি প্রত্যাখ্যান করে আদালত।

সিপিআইয়ের চেয়ারম্যান অরিও রিবেইরো বলেন,“পরবর্তী সাক্ষ্যতে হাজির না হলে পুলিশ দিয়ে জোর করে ডেকে আনা হবে রোনালদিনহোকে।” এর আগে, ২০২০ সালে জেলে গিয়েছিলেন রোনালদিনহো। পাসপোর্ট ছাড়া প্যারাগুয়েতে প্রবেশের দ্বায়ে সেবার জেলে নেয়া হয়েছিল তাকে।

Link copied!