• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

রদ্রিগোর সঙ্গে চুক্তি নবায়ন করেছে রিয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩, ০৪:০৬ পিএম
রদ্রিগোর সঙ্গে চুক্তি নবায়ন করেছে রিয়াল
ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগোর সঙ্গে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ চুক্তি নবায়ন করেছে। নতুন চুক্তি অনুযায়ী ২০২৮ সাল পর্যন্ত এই ব্রাজিলিয়ান ফুটবলার লস ব্লাঙ্কোসদের ডেরাতেই থাকছেন। বৃহস্পতিবার (২ নভেম্বর) ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

মাদ্রিদ জায়ান্টদের আক্রমণভাগের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য রদ্রিগো। তাই তাকে ক্লাব কোনো ভাবেই হাত ছাড়া করতে চাই না। যার জন্য ২০২৫ সালে চুক্তি শেষ হওয়ার আগেই আরও ৩ বছর বাড়িয়ে নিয়েছে রিয়াল। বিবিসির খবর অনুযায়ী, নতুন চুক্তিতে রদ্রিগোর ‘রিলিজ ক্লজ’ রাখা হয়েছে ১ বিলিয়ন ইউরো।

২০১৯ সালে ১৮ বছর বয়সী তরুণ ফুটবলার রদ্রিগো ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে রিয়ালে নাম লেখান। এরই মধ্যে স্প্যানিশ ক্লাবটিতে পাঁচ মৌসুম কাটিয়েছে এই ব্রাজিলিয়ান। লস ব্লাঙ্কোসদের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৭৯টি ম্যাচ খেলে গোল করেছেন ৩৯টি।

কার্লো আনচেলত্তির অধীনে ২০২১-২২ মৌসুমে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল রদ্রিগোর। এছাড়াও ক্লাবটির হয়ে দুটি লা লিগা সহ মোট ৮টি শিরোপা জিতেছেন ২২ বছর বয়সী এই ফুটবলার।চলতি মৌসুমে অবশ্য খুব একটা ছন্দে নেই রদ্রিগো। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে গোল করেছেন মাত্র দুইটি, আর সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন একটি।

রদ্রিগোর আগে আরেক ব্রাজিলিয়ান ভিনিসিউস জুনিয়রের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করে রিয়াল। মঙ্গলবার (৩১ অক্টোবর) রিয়ালের সঙ্গে নিজের বাঁধনটা আরেকটু শক্ত করেন এই ফরোয়ার্ড। নতুন চুক্তিতে বোনাস সহ ১০ মিলিয়ন ইউরো পাবেন ভিনি। রিলিজ ক্লজ রাখা হয়েছে ১ বিলিয়ন ইউরো।

Link copied!