• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

প্রাক্‌-মৌসুম প্রস্তুতিতে রিয়ালের জয়, বার্সার বড় হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০২:৪৮ পিএম
প্রাক্‌-মৌসুম প্রস্তুতিতে রিয়ালের জয়, বার্সার বড় হার
ছবি: সংগৃহিত

প্রাক্‌-মৌসুম প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের জয়ের দিনে পরাজয়ের স্বাদ পেল চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। তাদের মতো বার্সার প্রতিপক্ষও ছিল আরেক ইংলিশ ক্লাব আর্সেনাল। কিন্তু আর্সেনালের কাছে ৫-৩ ব্যবধানে হেরেছে কাতালানরা।

টেক্সাসের এনআরজি স্টেডিয়ামে প্রথম হাফের ষষ্ঠ মিনিটেই গোল পেয়ে যায় রিয়াল। গোলস্কোরার জুড বেলিংহ্যাম। চলতি দলবদলে ডর্টমুন্ড থেকে চড়া মূল্যে এই ইংলিশ মিডফিল্ডারকে কিনেছে রিয়াল। তার প্রতিদান দিতে দেরি করলেন না ২০ বছর বয়সী এই ফুটবলার।

এরপর বেশ কয়েকবার দুই দল আক্রমণ করলেও গোলের দেখা পায়নি। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয় হাফে রদ্রিগোর বদলি হিসেবে নামেন রিয়ালের আরেক নতুন সাইনিং হোসেলু। ম্যাচের ৮৯ মিনিটে এই হোসেলুই রিয়ালের দ্বিতীয় গোলটি করেন। আর তাতেই নিশ্চিত হয় স্প্যানিশ জায়ান্টদের জয়। গোল করতে না পারলেও আক্রমণে রিয়াল থেকে এগিয়েই ছিল ইউনাইটেড। বল দখলেও এগিয়ে ছিল ইংলিশ ক্লাবটি।

এই ম্যাচে দুই দলই তাদের সেরা একাদশ নিয়েই মাঠে নেমেছে। কিছুদিন আগেই বিশাল অর্থ ব্যয় করে ইন্টার মিলান থেকে আনা গোলরক্ষক ওনানাকেও শুরুর একাদশে খেলায় ম্যানচেস্টার ইউনাইটেড। আর রিয়ালের শুরুর একদশেই ছিলেন বেলিংহ্যাম এবং নতুন সাইনিং লেফট ব্যাক ফ্রান গার্সিয়া।

ছবি: সংগৃহীত

এদিকে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার বিপক্ষে বড় জয় পেয়েছে আর্সেনাল। তবে গোলের শুরুটা করেছিল বার্সেলোনা। ম্যাচের মাত্র সপ্তম মিনিটেই বার্সাকে এগিয়ে দেন রবার্ট লেভানডোভস্কি।

 তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি বার্সা। ছয় মিনিট পরই আর্সেনালকে সমতায় ফেরান বুকায়ো সাকা।

এরপর ম্যাচের ২২ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্সেনাল। তবে পেনাল্টি মিস করেন সাকা।

ম্যাচের ৩৪ মিনিটে দ্বিতীয়বারের মতো লিড পায় বার্সেলোনা। এবারের গোলস্কোরার রাফিনহা।

তবে প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে আবারো সমতায় ফেরে আর্সেনাল। গানারদের হয়ে গোল করেন চেলসি থেকে এই মৌসুমে আর্সেনালে যোগ দেওয়া জার্মান তারকা কাই হাভার্টজ।

দ্বিতীয়ার্ধে ম্যাচটা খেলেছে আর্সেনাল। দ্বিতীয় হাফে বার্সাকে তারা দেয় আরও তিন গোল। ৫৫ মিনিটে গোলের শুরুটা করেন লিয়েন্দ্রো ট্রসার্ড। ম্যাচের ৭৮ মিনিটে আবারও গোল পায় আর্সেনাল। আর গোলস্কোরারও সেই ট্রসার্ড। দলের শেষ গোলটি আসেন ফ্যাবিও ভিয়েরার পা থেকে।

এর মাঝে অবশ্য ফেরান তোরেস এক গোল দিয়ে বার্সার হারের ব্যবধান কমান।

এই ম্যাচে দুই দলই সেরা একাদশ নিয়েই মাঠে নেমেছে। তবে দ্বিতীয় হাফে দুই দলই বেশ কিছু তরুণ ফুটবলারদের মাঠে নামিয়ে দেয়। আর অভিজ্ঞ ফুটবলারদের উঠিয়ে নেয়। পুরো ম্যাচে বল দখলে বার্সেলোনা এগিয়ে থাকলেও আক্রমণে বেশ এগিয়ে ছিল আর্সেনাল। 

Link copied!