• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

রিয়াল বেতিসকে গোলবন্যায় ভাসাল বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১১:০০ এএম
রিয়াল বেতিসকে গোলবন্যায় ভাসাল বার্সেলোনা
ছবি: সংগৃহীত

ক্লাব ফুটবলে বিরতির পর বার্সেলোনা মাঠে নেমেই রিয়াল বেতিসকে গোলবন্যায় ভাসিয়েছে। বেতিসের জালে বার্সা গুনে গুনে দিয়েছে পাঁচ গোল। বিপরীতে কোনো গোল হজম করেনি কাতালান ক্লাবটি। বার্সেলোনার হয়ে গোল করেছেন আলাদা পাঁচ ফুটবলার, এর মধ্যে আছেন শেষ মুহূর্তে ধারে খেলতে আসা জোয়াও ফেলিক্স ও জোয়াও কানসেলো।  

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠে ম্যাচের শুরুতেই প্রতিপক্ষকে চেপে ধরে কোচ জাভি হার্নান্দেজের শীষ্যরা। এদিন ম্যাচের ২৫ মিনিটের সময় প্রথমবারের মতো বার্সাকে এগিয়ে দেন জোয়াও ফেলিক্স। এই ফুটবলার বক্সে বল পেয়ে গোলরক্ষককে কাটান, এরপর দারুণ শটে লক্ষ্যভেদ করেন। পরের গোলেও অবদান ছিল অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে আসা এই ফুটবলারের। প্রথম গোলের ৭ মিনিট পরেই আন্দ্রে ক্রিস্টিনসেনের বাড়ানো বল ফেলিক্স ছেড়ে দিলে বল পান লেভান্ডভস্কি। বল পেয়েই জালে জড়াতে ভুল করেননি এই পোল্যান্ড স্ট্রাইকার। তার এই গোলে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।  

বিরতি থেকে ফিরে নিজেদের মাঠে দাপট ধরে রাখে ক্লাবটা। ফ্রি কিক থেকে ৬২ মিনিটে ব্যবধান ৩-০ করেন ফেরান তোরেস। লিওনেল মেসি যাওয়ার পর প্রথমবারের মতো ফ্রি-কিক থেকে কেউ বার্সার হয়ে গোল করেন।

৬৪ মিনিটে তোরেসের বদলি হিসেবে নামা রাফিনিয়া দুই মিনিটের মধ্যে গোল করেন। বক্সের বাইরে থেকে দারুণ শটে ব্যবধান ৪-০ করেন রাফিনিয়া। ৮১ মিনিটে দলটির হয়ে পঞ্চম গোল আসে জোয়াও ক্যানসালোর পা থেকে। এই গোলেই শেষ পর্যন্ত ৫-০ তে খেলা শেষ হয়।  

৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্টস নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। লা লিগা চ্যাম্পিয়নদের থেকে ১ ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে বেতিসের অবস্থান ৯ নম্বরে।

Link copied!