• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করল ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ০৩:৪১ পিএম
এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করল ভারত
ছবি: সংগৃহীত

এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১৭ সদস্যের এই স্কোয়াডে সবচেয়ে বড় চমক লোকেশ রাহুল। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হলেও দলে রাখা হয়েছে এই ওপেনারকে। এদিকে ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফিরলেন শ্রেয়াস আইয়ার।

এশিয়া কাপের এবারের আসরে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার তিলক ভার্মা।

সোমবার (২১ আগস্ট) এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করেন ভারতীয় বোর্ডের প্রধান নির্বাচক অজিত আগারকার। ১৭ সদস্যের দলে জায়গা পাননি লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে আছেন সঞ্জু স্যামসনকে। ওয়ানডে ফর্মেটে ভালো করতে না পারলেও এশিয়া কাপের স্কোয়াডে টিকে গিয়েছেন সূর্যকুমার যাদব।

ভারতের এশিয়া কাপের মিশন শুরু হবে আগামী ২ সেপ্টেম্বর। তাদের প্রতিপক্ষ এবারের এশিয়া কাপ আয়োজক দেশ পাকিস্তান। ম্যাচটি হবে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে।

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, শুবমান গিল, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, যশপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব, প্রসিধ কৃষ্ণা।

স্ট্যান্ডবাই : সঞ্জু স্যামসন

Link copied!