• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আহমেদাবাদে যাওয়ার যোগ্যতাটা কিন্তু আমাদের অর্জন করতে হবে : দ্রাবিড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০১:১৬ পিএম
আহমেদাবাদে যাওয়ার যোগ্যতাটা কিন্তু আমাদের অর্জন করতে হবে : দ্রাবিড়
ভারতীয় প্রধান কোচ রাহুল দ্রাবিড়। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে স্বাগতিক দেশ ভারত। বিশ্বমঞ্চে তারা আছে সেরা ছন্দে। চলমান আসরের একমাত্র আনবিটেন দল ম্যান ইন ব্লুরা। এখন পর্যন্ত নিজেদের খেলা ৭ ম্যাচের সবগুলো জিতলেও পা মাটিতেই রাখছেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। তারা সেমিফাইনাল নিশ্চিত করলেও, ১৯ নভেম্বর আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করতে পারেননি সেটাই মনে মনে করিয়ে দিলেন দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে ভারতের প্রধান কোচ সংবাদ সম্মেলনে এসে বলেন ১৯ তারিখের ফাইনালে যাওয়ার টিকিট নিশ্চিত করতে হবে নিজেদেরই।

রোববার (৫ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেনে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। এবারের সফল এই দুই দল। ভারত এখনো কোনো হারের মুখ না দেখলেও প্রোটিয়ারা মাত্র ১ ম্যাচ হেরেছে। বিশ্বকাপের বাকি ৮ দল একাধিক ম্যাচ হেরেছে। তাই অনেকেই এই দুই দলকে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের ফাইনালিস্ট দেখছেন। সেজন্য আবার অনেকে মনে করছেন রবিন রাউন্ড লিগে ভারত দক্ষিণ আফ্রিকার ম্যাচ ফাইনালের ড্রেস রিহার্সেল। কিন্তু দ্রাবিড় এই ম্যাচকে ড্রেস রিহার্সেল মানতে নারাজ।

ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল খ্যাত দ্রাবিড় মনে করেন প্রোটিয়াদের বিপক্ষে লিগ ম্যাচ। এছাড়া বিশেষ কিছু না। তাদের সামনে এখনো লিগের দুইটা ম্যাচ বাকি রয়েছে। তাই তারা ম্যাচ বাই ম্যাচ আগাতে চান। দ্রাবিড়ের বলেন, “কে কী বলল, তা নিয়ে আমরা ভাবছি না। আমরা শুধু এই ম্যাচ নিয়েই ভাবছি। এটা টুর্নামেন্টের লিগ ম্যাচ। এখনো হাতে দুই থেকে তিনটি ম্যাচ আছে। আর যে দলই হোক, দক্ষিণ আফ্রিকা কিংবা আমরা—আহমেদাবাদে যাওয়ার যোগ্যতাটা কিন্তু আমাদের অর্জন করতে হবে।”

ভারতীয় কোচ আরও বলেন, “আমরা এখনই (ফাইনাল) এসব নিয়ে ভাবছি না। আগেও বলেছি, ম্যাচটাকে লিগের আরেকটি ম্যাচের মতোই দেখছি। আর সেটি এমন দলের বিপক্ষে, যারা খুবই ভালো ক্রিকেট খেলছে।”

Link copied!