• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

এমবাপ্পের গোলে ডর্টমুন্ডের বিপক্ষে পিএসজির জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ১২:২৬ পিএম
এমবাপ্পের গোলে ডর্টমুন্ডের বিপক্ষে পিএসজির জয়
ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বিগ ম্যাচে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতে গ্রুপ ‘এফ’ এর বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হয় পিএসজি। যেই গ্রুপটাকে এবারের চ্যাম্পিয়ন্স লিগকে বলা হচ্ছে ‘গ্রুপ অফ ডেথ’। এই গ্রুপের প্রতিটা দলের জন্যই ম্যাচগুলো বাঁচা-মরার লড়াই। এমন কঠিন গ্রুপ থেকে চ্যাম্পিয়নস লিগে ফরাসি ক্লাব পিএসজি নিজেদের শুরুটা করেছে জয় দিয়ে। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়েছে কিলিয়ান এমবাপ্পেরা।

এবার পিএসজিতে নেইমার এবং লিওনেল মেসি না থাকায় মূল দায়িত্বটা নিজের কাঁধে নিতে হচ্ছে এমবাপ্পে। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পিএসজি। বারবার আক্রমণ করলেও গোলের দেখা পাচ্ছিল ফরাসি ক্লাবটা। কিন্তু দ্বিতীয়ার্ধে স্পট কিক থেকে এমবাপ্পে প্রথম গোল করে এগিয়ে দেন দলকে। দ্বিতীয় গোলটি করেন হাকিমি।

মঙ্গলবার পার্ক দেস প্রিন্সেসে ঘরের মাঠে পিএসিজি অধিপত্য বজায় রেখে খেলতে থাকে জার্মান ক্লাবটার বিপক্ষে। এদিন প্রথমার্ধে দুই দলই গোলের দেখা পাননি। এরপর দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোলের দেখা পায় পিএসজি। ম্যাচের ৪৯ মিনিটে নিজের আদায় করা পেনাল্টি থেকে গোল করে প্যারিসের ক্লাবটিকে লিড এনে দেন এমবাপ্পে। ঘরের মাঠে লিড দ্বিগুণ করতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। ম্যাচের ৫৮ মিনিটে হাকিমির দুর্দান্ত এক গোলে ব্যবধান ২-০ করে পিএসজি। হাকিমির গোলের পর দুই দলের আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ২-০ স্কোরলাইনেই খেলা শেষ হয়।

‘এফ’ গ্রুপের অন্য ম্যাচে চমক দেখিয়েছে নিউক্যাসল ইউনাইটেড। ২০ বছর পর চ্যাম্পিয়নস লিগে ফিরে ইতালির ক্লাব এসি মিলানকে রুখে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

Link copied!