• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মেসি-নেইমারের জন্য নরক ছিল পিএসজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০১:৫১ পিএম
মেসি-নেইমারের জন্য নরক ছিল পিএসজি
ছবি: সংগৃহীত

পিএসজির সঙ্গে ৬ বছরের সম্পর্ক ছিন্ন করে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে যোগ দেন নেইমার। দীর্ঘদিন প্যারিসের ক্লাবটিতে থাকলেও প্যারিসিয়ানদের মনে জায়গা করে নিতে পারেননি এই ব্রাজিলিয়ান ফুটবলার। পিএসজিতে যাওয়ার পর থেকেই স্বস্তিতে ছিলেন না নেইমার। ক্লাব ছাড়ার পর সৌদিতে গিয়ে নেইমার এবার পিএসজির নামে বোমা ফাটালেন। প্যারিসে যোগ দেওয়ার পর থেকেই নাকি তিনি এবং তার বন্ধু লিওনেল মেসি নরক দেখে ফেলেছেন।

২০১৭ সালে ট্রান্সেফার মার্কেটে রেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে যান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। তাকে যেজন্য নাসের আল খেলাইফি দলে নিয়ে ছিলেন সেই আশা পূরণ করতে পারেননি এই ফুটবলার। ইনজুরির কারণে বেশির ভাগ সময় সাইডলাইনে থাকার পাশাপাশি মাঠের খেলায়ও দিতে পারেননি নিজের সেরাটা।  

ব্রাজিলিয়ান পোষ্টার বয়কে বার্সা থেকে প্যারিসে নিয়ে আসার কারণ ছিল তাদের আরাধ্য চ্যাম্পিয়ন্স শিরোপা জেতা। সেটার স্বাদ দিতে পারেননি নেইমার। এছাড়াও দলের হয়ে তেমন কোনো অবদান রাখতে না পারায় নেইমারের ওপর ক্ষুব্ধ পিএসজি সমর্থকরা। ক্লাব ছাড়ার আগেই ব্রাজিলিয়ান তারকার বাড়ির সামনে বিক্ষোভও করে ক্লাবটির সমর্থকরা। শুধু তা-ই নয়, ক্লাব ছাড়ার পর পিএসজির সমর্থকরা নেইমারকে উদ্দেশ্য করে কটুকথা লিখে ব্যানার নিয়েও এসেছিল মাঠে। এবার ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবো এস্পোর্তেকে দেওয়া সাক্ষাৎকারের মাধ্যমে নেইমার দিলেন সবকিছুর জবাব।

নেইমার বলেন, “প্যারিসে আমরা নরকবাস করেছি। সেখানে নিজেদের সেরাটা দিতেই গিয়েছিলাম। চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়তে চেয়েছিলাম। সে জন্যই আমরা (মেসির সঙ্গে) আবার একসঙ্গে খেলা শুরু করেছিলাম। একসঙ্গে ইতিহাস গড়তে চেয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে আমরা পারিনি।”

নেইমারের মতো মেসিও পিএসজিতে আসার পর থেকে খারাপ সময় পার করেছেন। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে ক্লাবটা একবার নিষিদ্ধও করেছিল। এ ছাড়া সমর্থকদের দুয়ো ধ্বনি যেন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছিল! ক্লাব ছাড়ার পর নেইমারের মতো তাকে নিয়েও অপমানজনক পোস্টার হাতে মাঠে দেখা গিয়েছেল পিএসজি সমর্থকদের।

বার্সাতে খেলার সময় মেসির সঙ্গে নেইমারের বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে। বন্ধুর ডাকেই ২০২১ সালে কাতালান ক্লাব থেকে পিএসজিতে গিয়েছিলেন মেসি। এলএমটেন সেখানে গিয়ে নরক বাস করেছেন। মেসির সঙ্গে পিএসজি সমর্থকদের এমন আচরণ ভালোভাবে নেননি নেইমারও। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বলেন, “আর্জেন্টিনার হয়ে সে স্বর্গবাস করেছে। তার জন্য খুব আনন্দিত হয়েছিলাম। কিন্তু প্যারিসে সে নরকবাস করেছে। আমার মতে, প্যারিসে তার সঙ্গে অন্যায় করা হয়েছে। ফুটবলীয় দৃষ্টিকোণ থেকে সে (পিএসজি থেকে) যেভাবে চলে গিয়েছে, সেটি প্রাপ্য ছিল না।”

২০১৩ সালে শৈশবের ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় আসেন। সেখানে মেসি, সুয়ারেজের সঙ্গে জুটি গড়েন নেইমার। এই জুটি সেই সময় ইউরোপিয়ান লিগে ত্রাশ সৃষ্টি করে। নেইমারও ক্যারিয়ারের সেরা সময় কাটান তখন। এই ব্রাজিলিয়ান ফুটবলারের কাছে প্রশ্ন আসে তিনি কি আবারও শৈশবের ক্লাব সান্তোসে ফিরবেন কি না। এমন প্রশ্নের উত্তরে নেইমার বলেন, “সান্তোসে ফেরার ইচ্ছা আছে। কবে জানি না। তবে ফিরব, এটা নিশ্চিত।”

Link copied!