• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নেইমার-এমেবাপ্পেকে ছাড়া মাঠে নামছে পিএসজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৮:২৫ পিএম
নেইমার-এমেবাপ্পেকে ছাড়া মাঠে নামছে পিএসজি
ফাইল ছবি

নতুন মৌসুমের শুরুতে ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পের না থাকা নিশ্চিতই ছিল। এমবাপ্পের পাশাপাশি লিগ ওয়ানে লরিয়ঁ ম্যাচের জন্য ঘোষিত দলে সুযোগ মেলেনি আরও দুই তারকা ফুটবলারের। শনিবার (১২ আগস্ট) রাত ১টায় মাঠে নামবে পিএসজি। এই ম্যাচের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে ফরাসি ক্লাবটি।

এমবাপ্পের পাশাপাশি লরিয়ঁ ম্যাচের জন্য দল থেকে বাদ পড়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার ও মিডফিল্ডার মার্কো ভেরাত্তিও।

আগামী বছরের জুনে ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপ্পের। পিএসজির চাওয়া এমবাপ্পে যেন চুক্তি নবায়ন করেন কিংবা ক্লাব ছেড়ে দেয় গ্রীষ্মের দলবদলেই। অন্যদিকে, এমবাপ্পের চাওয়া মেয়াদের শেষ পর্যন্ত পিএসজিতে খেলা। এই পরিস্থিতিতে প্রাক-মৌসুম প্রস্তুতিতে এমবাপ্পেকের মূল দলের বাইরে রাখে পিএসজি। যেখানে তার সঙ্গে আছেন ভেরাত্তিও। এই ইতালিয়ানকেও ছেড়ে দিতে চায় প্যারিসের ক্লাবটি।

অন্যদিকে, গুঞ্জন রয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় ফিরতে চান নেইমার। কাতালান ক্লাবটিও নাকি তাকে দলে ভেড়াতে আগ্রহী। ব্রাজিলের তারকা এই ফুটবলারকেও মূল দলের বাইরে রেখেছেন এনরিকে।

এমবাপ্পে–নেইমার না থাকলেও লোরিয়াঁর বিপক্ষে পিএসজির স্কোয়াডে আছেন নবাগত উইঙ্গার মার্কো আসেনসিও ও গোলকিপার আরনাউ তেনাস। এ ছাড়া আছেন বেনফিক থেকে ধারে আসা ফরোয়ার্ড গনসালো রামোস। তবে বার্সেলোনা ছেড়ে আজই আনুষ্ঠানিকভাবে পিএসজিতে নাম লেখানো উসমান দেম্বেলেকে স্কোয়াডে রাখতে পারেননি নতুন কোচ লুইস এনরিকে।

Link copied!