• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
লিগ আঁ

রেকর্ড শিরোপার পথে পিএসজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৩, ১০:১৮ এএম
রেকর্ড শিরোপার পথে পিএসজি

মাঠের বাইরে সময়টা মোটেও স্বস্তিকর যাচ্ছে না পিএসজির। লিওনেল মেসি উড়াল দিচ্ছেন সৌদি আরবে, নেইমারের বিরুদ্ধে বিক্ষোভ করছেন সমর্থকরা। এর মধ্যে রোববার (৭ মে) রাতে ত্রয়ার মাঠে গিয়ে ভালোই কাটিয়েছে প্যারিসের ক্লাবটি। প্রতিপক্ষের মাঠ থেকে ৩-১ গোলের জয় তুলে শিরোপার আরও কাছাকাছি চলে গিয়েছে লি আঁর জায়ান্টরা।

এ ম্যাচে ছিলেন না মেসি-নেইমার। তকে প্যারিসের পোস্টার বয় কিলিয়ান এমবাপ্পে সেই অভাব বোধ করতে দেননি দলকে। ম্যাচের ৮ মিনিটে তার গোলে এগিয়ে যায় পিএসজি। প্রথমার্ধে আর গোল হয়নি। ত্রয়ার জালে দ্বিতীয়বার বল জড়ায় পিএসজি ভিতিনিয়ার গোলে। তখন ম্যাচের ৫৯ মিনিট। ৮৩ মিনিটে জাভিয়ের শাভালেরাঁর গোলে ব্যবধান কমায় ত্রয়া। কিন্তু এর তিন মিনিট পরই আবার গোল খেয়ে বসে স্বাগতিকরা। এবার পিএসজির গোলদাতা ফাবিয়ান রুইজ।

এবারের লিগে ফ্রেঞ্চ স্পিডস্টার এমবাপ্পের গোলসংখ্যা মোট ২৪ টি। লিওঁয়ের আলেকসান্দর লাকাজেতের সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতা তিনি।

এই জয়ে ৩৪ ম্যাচে এখন ৭৮ পয়েন্ট পিএসজির। নিকটপ্রতিদ্বন্দ্বী লাঁস আছে ৫ পয়েন্টে পিছিয়ে। এখন অপেক্ষা শেষ চার ম্যাচের। এর দুটিতে জিতলেই রেকর্ড ১১তম বারের মতো ফ্রেঞ্চ লিগ আঁর শিরোপা জয়ী ক্লাব হবে পিএসজি। 
 

Link copied!