• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মেসির সঙ্গে আরেক দফা বসার অপেক্ষায় পিএসজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৩, ১২:৩৫ পিএম
মেসির সঙ্গে আরেক দফা বসার অপেক্ষায় পিএসজি

পিএসজির অনুমতি না নিয়ে সৌদি আরবে গিয়েছিলেন আর্জেন্টাইন জায়ান্ট লিওনেল মেসি, সঙ্গে তার পরিবার। এ কারণে নাখোশ হয়েছে প্যারিসের ক্লাবটি। ফলস্বরূপ শাস্তিও পেয়েছেন বিশ্বকাপজয়ী তারকা। তাকে নিষিদ্ধ করা হয়েছে ২ সপ্তাহ। তবে এবার ভুল বোঝাবুঝির কারণে ক্ষমা চেয়েছেন বিশ্বের এই সেরা খেলোয়াড়। মেসি নমনীয় হওয়ায় এবার ক্লাবও তাদের কঠিন অবস্থা থেকে সরে আরেক দফা বসতে চায় এই আর্জেন্টাইনের সঙ্গে।

অনুমতি না নিয়ে সৌদি আরব যাওয়ায় মেসির সঙ্গে পিএসজির সম্পর্ক সম্ভবত শেষ হতে চলেছে। সম্প্রতি ক্লাবটি জানিয়েছে, এ আর্জেটাইন তারকার সঙ্গে চুক্তি আর নবায়ন করা হবে না। এদিকে, পিএসজি মঙ্গলবার (২ মে) মেসির ওপর জারি করেছে নিষেধাজ্ঞা।

ক্লাবটি জানিয়েছে,  অনুমতি ছাড়া সৌদি আরবে যাওয়ায় লিওনেল মেসি ২ সপ্তাহ কোনো ম্যাচ বা অনুশীলনে অংশ নিতে পারবেন না। একই সঙ্গে এ সময়ে তিনি পাবেন না ক্লাব থেকে কোনো আর্থিক ও অন্যান্য সুবিধা।

ফরাসি গণমাধ্যম জানিয়েছে, পিএসজিতে মেসির ক্যারিয়ার শেষ হতে যাচ্ছে জুনেই। রোববার (৩০ এপ্রিল) লিগ এ তে লঁরার বিপক্ষে ম্যাচের পর ক্লাব কর্তৃপক্ষের কাছে সৌদি আরব সফরের অনুমতি চান মেসি। দলের অনুশীলন নির্ধারিত ছিল সোমবার (১ মে)। এর জন্য তাকে অনুমতি দেননি ক্লাবের কোচ ক্রিস্টেফার গালতিয়ের ও ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস। অনুমতি না পেয়েও সপরিবারে সৌদি আরব উড়াল দেন তিনি।

নিষেধাজ্ঞা কারণে পিএসজির আগামী দুটি ম্যাচ মিস করবেন মেসি। এরপর তিনি খেলতে পারবেন ২১ মে অঁজার বিপক্ষে ম্যাচটিতে।

তবে এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওবার্তা দিয়ে ক্ষমা চেয়েছেন মেসি।

য়ার্জেন্টাইন বলেন, "কী ঘটছে তা নিয়ে আমি এই ভিডিওটি তৈরি করতে চেয়েছিলাম। প্রথমত, আমার সতীর্থ এবং ক্লাবের কাছে ক্ষমা চাই। সত্যি বলতে, আমি ভেবেছিলাম আমাদের ম্যাচের পরের দিন ছুটির দিন থাকবে যেমনটি আগের সপ্তাহগুলোতে হয়েছিল। আমি সৌদি আরব সফরের আয়োজন করেছিলাম। এর আগেও একবার তারিখ নির্ধারণ করে আমি বাতিল করেছিলাম। এবার বাতিল করা সম্ভব ছিল না। আমি যা করেছি তার জন্য ক্ষমা চাই এবং ক্লাব যা সিদ্ধান্ত নেবে তার জন্য আমি অপেক্ষা করব, মেনে নেবো।"

মেসির সাথে পিএসজি তাদের সম্পর্কের মেয়াদ আরও বাড়াতে চায় এমন শক্ত গুজব ছড়ালেও ইউরোপের অসংখ্য রিপোর্ট বলছে, পিএসজি মেসিকে চুক্তি বাড়ানোর প্রস্তাব দেবে না। গালতিয়ের বলেছেন যে, তিনি সাসপেনশন থেকে ফিরে আসার পরে উভয় পক্ষ তার ভবিষ্যত নিয়ে আলোচনা করবে।

মেসির সম্ভাব্য গন্তব্যের মধ্যে রয়েছে বার্সেলোনায় প্রত্যাবর্তন, সৌদি আরবের আল হিলাল ক্লাব এমনকি উত্তর আমেরিকার এমএলএস-এর ইন্টার মিয়ামি। 

Link copied!