• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

কোয়াড্রপল শিরোপার আশা পিএসজি কোচের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০২:৫৯ পিএম
কোয়াড্রপল শিরোপার আশা পিএসজি কোচের
লুইস এনরিকে। ছবি : সংগৃহীত

একটা নয়, দুইটা নয়, তিনটাও নয়। একেবারে চারটা। চলতি মৌসুমে চারটি শিরোপা জেতার এমনই আশা পিএসজি কোচের।

একটি শিরোপা জেতা হয়ে গেছে আগেই। সামনে আরও তিনটি ঘরে তোলার হাতছানি। মৌসুমে ‘কোয়াড্রপল’ বা চার ট্রফি জয়ের সম্ভাবনা নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে পিএসজি শিবিরে। কোচ লুইস এনরিকে বলছেন, তাদের এগিয়ে চলার অনুপ্রেরণাও এখন এটিই।

গত জানুয়ারিতে তুলুজকে হারিয়ে ফরাসি সুপার কাপ জেতে পিএসজি। বুধবার রাতে তারা ১২তম বারের মতো জিততে পারে ফ্রান্সের লিগ ওয়ানের শিরোপা। এজন্য তাদের জিততে হবে লরিয়ঁর বিপক্ষে আর মোনাকোর পয়েন্ট হারাতে হবে লিলের কাছে।

চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে আগামী সপ্তাহে পিএসজি খেলবে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে। পাঁচ মৌসুমের মধ্যে ইউরোপ সেরার প্রতিযোগিতায় এটি তাদের তৃতীয় সেমিফাইনাল, গত গ্রীষ্মে দায়িত্ব নেওয়া এনরিকের কোচিংয়ে প্রথম। এছাড়া আগামী ২৫ মে ফরাসি কাপের ফাইনালে প্যারিসের দলটি খেলবে লিওঁর বিপক্ষে।

লরিয়ঁর বিপক্ষে ম্যাচ সামনে রেখে মঙ্গলবারের সংবাদ সম্মেলনে এনরিকে বললেন, সামনের সম্ভাব্য তিন শিরোপার সবগুলো জিততে চেষ্টার কমতি রাখবেন না তারা।

এনরিকে বলেন, ‘কোয়াড্রপল? অবশ্যই আমরা এটা নিয়ে কথা বলি। এটা প্রেরণার। ক্লাবের ও এই শহরের ইতিহাস লেখার একটি উপায় এটি৷  তবে, আমরা কী জিতব সেটা গুরুত্বপূর্ণ নয়, গুরুত্বপূর্ণ হলো আমাদের জয়ের ধরন, খেলার ধরন। আমাদের ৮টি ম্যাচ বাকি আছে, আশা করি ৯টি এবং সবকটিতে আমরা একই নিবেদন দেখাব।’

তিনি আরও বলেন, ‘বিষয়টি আমাদের অনুপ্রাণিত করে। এই মুহূর্তে আমাদের অর্জনে একটি শিরোপা আছে (ফরাসি সুপার কাপ)। আমাদের লিগ জিততে হবে এবং অন্যান্য ক্লাবকে সম্মান জানিয়ে লিগ ওয়ানে লড়াই চালিয়ে যেতে হবে। লিওঁর বিপক্ষে আমাদের ফরাসি কাপ ফাইনাল একটি বিশেষ ম্যাচ।’

 

Link copied!