• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

মোনাকোকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ০১:৩৪ পিএম
মোনাকোকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি
ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে বুধবার (২৯ নভেম্বর) নিউক্যাসেলের মুখোমুখি হবে পিএসজি। বিগ ম্যাচে মাঠে নামার আগে কিলিয়ান এমবাপ্পে, উসমান দেম্বেলেরা নিজেদের ঝালিয়ে নিলেন লিগ ওয়ানে মোনাকোর বিপক্ষে। শুক্রবার(২৪ নভেম্বর) রাতে মোনাকোকে ৫-২ গোলে বিধ্বস্ত করে পয়েন্ট টেবিলের ব্যবধানটা আরও বাড়িয়ে নিয়েছে পিএসজি। ৭ গোলের ম্যাচে দুই দলের ৭জন খেলোয়াড় স্কোরশিটে নাম তুলেছেন।

ঘরের মাঠে আধিপত্য বিস্তার করে ১৮ মিনিটে গনসালো রামোসের গোলে এগিয়ে যায় পিএসজি। ১-০ গোলে পিছিয়ে পড়ার ৪ মিনিট পরেই তাকুমি মিনামিনোর গোলে সমতা ফেরায় মোনাকো। এরপর বক্সের ভেতর দেম্বেলেকে ফাউল করেন মোনাকোর সাউংআউটউ মাগাসা। এই ফাউলের কল্যাণে পেনাল্টি পায় পিএসজি। এসময় স্পট কিক থেকে দলের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে। যা লিগের এ মৌসুমে তার ১৪তম গোল। এই ফরাসির গোলেই ২-১ ব্যবধানে বিরতিতে যায় লিগ চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে ফিরে দেম্বেলে ৭০ মিনিটে গোল করে দলের স্কোরলাইন ৩-১ করে দেন। এর ২ মিনিট পর  ভিনিতহা গোল করলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় মোনাকো। দেম্বেলে ও ভিনিতহার গোলে সহায়তা করেন এমবাপ্পে। সফরকারীরা ৩ গোলে পিছিয়ে থাকার পর ৭৫ মিনিটে এক গোল শোধ দেন ফোলারিন বালোগুন। এরপরও স্কোরশিটে নাম তোলা বাকি কোলো মুয়ানির। ম্যাচের যোগ করা সময়ে পিএসজির পঞ্চম গোলটি করে মোনাকোর কফিনে শেষ পেরেনটি ঠোকেন কোলো মুয়ানি। শেষ পর্যন্ত ম্যাচের স্কোরলাইন দাঁড়ায় পিএসজি-৫ মোনাকো-২।

এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা নিসের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে গেল টানা শিরোপার পথে থাকা পিএসজি। ২০ পয়েন্ট তৃতীয় স্থানে আছে মোনাকো।

Link copied!