• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয় দলে ফেরার ভাবনায় প্রোটিয়া ব্যাটার ডু’প্লেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ১২:২২ পিএম
জাতীয় দলে ফেরার ভাবনায় প্রোটিয়া ব্যাটার ডু’প্লেসি
ডু’প্লেসি। ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ক্রিকেটার ফ্যাফ ডু’প্লেসি। আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা ফ্র্যাঞ্চাইজি হোক, সর্বত্র তিনি দাপটের সঙ্গে খেলছেন। কয়েকমাস আগেই তার হাতে অস্ত্রোপচার হয়েছে। সেই অস্ত্রোপচার করার পরে তার হাতের জোর এখনও ফেরেনি পুরোপুরি। তবে এই মুহূর্তে তার লক্ষ্য হাতের শক্তি ফেরানো এবং জাতীয় দলে ফিরে আসা। 

প্রোটিয়া কোচ রব ওয়াল্টার জানিয়েছেন, ফ্যাফ ডুপ্লেসি, কুইন্টন ডি’কক, রিলি রসউদের মতো সিনিয়র ক্রিকেটারদের জন্য জাতীয় দলের দরজা খোলা রয়েছে। ডু’প্লেসি জানিয়েছেন, সিনিয়র দলে ফেরাটা একটা প্রসেস। তিনি এই মুহূর্তে মনোনিবেশ করতে চান তার অপারেশন হওয়া হাতের জোর ফেরাতে।

চলতি বছর ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ চলাকালীন হাতে চোট পেয়েছিলেন ডু’প্লেসি। সেপ্টেম্বর মাসে সিপিএলে কনুইতে চোট পান তিনি। সেই চোট পাওয়ার পরে তাকে অস্ত্রোপচার করানোর কথা বলেন ডাক্তাররা। তার পরেই কনুইয়ের অপারেশন করিয়েছেন এই প্রোটিয়া ব্যাটার।

তিনি জানিয়েছেন, একজন ক্রীড়াবিদের জীবনে ইনজুরিতে ভোগা, জাতীয় দল থেকে ছিটকে যাওয়া, ফের দলে ফেরার আশা- এমন চাপ থাকাটা খুব স্বাভাবিক। এই চাপের মধ্যে দিয়ে দেশের হয়ে ভালো পারফরম্যান্স করতে পারাটাই থাকে প্রধান লক্ষ্য। এই মুহূর্তে আমার হাতকে সঠিকভাবে বিশ্রাম দেওয়াটাও গুরুত্বপূর্ণ। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ-সহ আন্তর্জাতিক ক্রিকেটে ভালো পারফরম্যান্স করতে পারাটাই আমার মূল লক্ষ্য।
 

Link copied!