• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ফিলিস্তিনের সমর্থনে পোস্ট করায় ক্লাবের সঙ্গে চুক্তি বাতিল ঘাজির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০১:১৮ পিএম
ফিলিস্তিনের সমর্থনে পোস্ট করায় ক্লাবের সঙ্গে চুক্তি বাতিল ঘাজির
নেদারল্যান্ডস ফুটবলার আনওয়ার এল ঘাজি। ছবি: সংগৃহীত

পুরো বিশ্ব উত্তপ্ত ফিলিস্তিন-ইসরায়েলের হামলায়। বিশ্বের বিভিন্ন মানুষ যার যার যুক্তিতে দেশ দুইটির পক্ষে-বিপক্ষে অবস্থান নিচ্ছেন। তেমনই একজন নেদারল্যান্ডসের ফুটবলার আনওয়ার এল ঘাজি এবার ফিলিস্তিনিদের পক্ষে অবস্থান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছিলেন। ফিলিস্তিনের সমর্থনে পোস্ট করার কারণে জার্মান ক্লাব মেইনজ তার সঙ্গে চুক্তি বাতিল করেছে। যদিও সেই পোস্টটি তিনি পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে মুছে ফেলেছেন। তারপরও মেইনজ ক্লাবের সঙ্গে চুক্তি রক্ষা করতে পারেননি ঘাজি।

নেদারল্যান্ডসের ফুটবলারের উদ্দেশে বুন্দেসলিগার দল মেইনজ জানিয়েছে, “মধ্যপ্রাচ্যের চলমান সংঘাতের ইস্যুতে কোনো পক্ষকে বেছে নেওয়া কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।”

চলতি মৌসুমে দলবদলে মেইনজ ক্লাবে যোগ দিয়েছিলেন ঘাজি। ২৮ বছর বয়সী এই উইঙ্গার ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলা ও এভারটনের হয়ে মাঠ মাতিয়েছেন। এরপর ঘাজি ফ্রি-ট্রান্সফারে মেইনজে যোগ দেন ২০২৩-২৪ মৌসুমে। নতুন ক্লাবের আসার পর এরই মধ্যে তিনটি ম্যাচও খেলেছিলেন নেদারল্যান্ডসের এই ফুটবলার। মেইনজের হয়ে তিন ম্যাচ খেলেই ক্লাবের সঙ্গে সম্পর্ক শেষ হলো ঘাজির।

চুক্তি বাতিলের বিষয়ে দু’পক্ষের মধ্যে আলোচনাও হয়েছে বলে জানিয়েছে মেইনজ, “চূড়ান্ত সিদ্ধান্তে যাওয়ার আগে খেলোয়াড় ও ক্লাব কর্তৃপক্ষ বিস্তারিত আলোচনায় বসেছিল। দশকের পর দশক ধরে চলমান মধ্যপ্রাচ্যের সংঘাতের বিষয়ে যে কারও দৃষ্টিভঙ্গি থাকতে পারে, আমরা এটিকে সম্মান জানাচ্ছি। তবে সেসব মত সামাজিক মাধ্যমে প্রকাশে আমরা দূরত্ব রেখে চলার কথা জানিয়ে আসছি।”

অন্যদিকে, বায়ার্ন মিউনিখের হয়ে খেলা ফুলব্যাক নোসায়ের মাজরাওয়ি ইন্সটাগ্রামে ফিলিস্তিনের পক্ষে একটি ভিডিও শেয়ার করেছিলেন। যে কারণে তাকেও সাক্ষাতের জন্য ডেকেছে জার্মান লিগের ক্লাবটি।

Link copied!