• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

মেসি-এমবাপ্পেদের ফাইনালে পোলিশ রেফারি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ১২:২০ পিএম
মেসি-এমবাপ্পেদের ফাইনালে পোলিশ রেফারি

রোববার ফ্রান্স এবং আর্জেন্টিনার মধ্যে ২০২২ বিশ্বকাপের ফাইনালের মাধ্যমে পর্দা নামবে এক মাসের ফুটবল বিশ্ব যুদ্ধের। ফাইনালের দুই দলের লড়াইয়ের পাশাপাশি আগ্রহ থাকে ম্যাচ পরিচালনাকারী রেফারির ব্যাপারেও। ফাইনালের দায়িত্ব পালন করবেন পোলিশ রেফারি সিজাইমন মার্সিনিয়াক।  

মার্সিনিয়াককে সহায়তা করবেন তার স্বদেশী পাওয়েল সোকোলনিকি এবং টমাস লিস্টকিউইচ। বিশ্বকাপ ফাইনালের দায়িত্ব নিয়ে প্রথম পোলিশ রেফারি হয়ে ইতিহাস তৈরি করবেন মার্সিনিয়াক।

ফিফা রেফারি কমিটির চেয়ারম্যান পিয়েরলুইগি কোলিনা বিশ্বকাপ ফাইনালের জন্য মার্সিনিয়াককে বেছে নিয়েছেন। ম্যাচটি লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় অনুষ্ঠিত হবে।

গ্রুপ পর্বে ডেনমার্কের বিপক্ষে ফ্রান্সের ২-১ গোলের জয় এবং শেষ ষোলোতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ২-১ গোলে জয়ের দায়িত্বেও ছিলেন মার্সিনিয়াক।

মার্সিনিয়াকের সারা বিশ্বেই ম্যাচ পরিচালনা করার অভিজ্ঞতা আছে। এমনকি, ২০২০ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগে অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে লিভারপুলের ১-০ গোলে হারের ম্যাচেরও দায়িত্ব নিয়েছিলেন। 

মার্সিনিয়াক মাত্র ২১ বছর বয়সে রেফারিংয়ে নাম লেখান। ২৫ বছর বয়সেই এটিকেই পেশা হিসেবে বেছে নেন। তিনি ফিফার তালিকাভুক্ত হন ২০১১ সালে।

 

Link copied!