• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

নিজ থেকে না ছাড়লে বাবরের নেতৃত্ব কেড়ে নেবে পিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৪:৩৯ পিএম
নিজ থেকে না ছাড়লে বাবরের নেতৃত্ব কেড়ে নেবে পিসিবি
পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ছবি: সংগৃহীত

ভারত বিশ্বকাপে ফেভারিটের তালিকায় ছিল পাকিস্তান। কিন্তু বিশ্বকাপে ভরাডুবির কারণে দলটা শেষ চারে জায়গা করে নিতেও ব্যর্থ হয়। পাকিস্তান ক্রিকেটাররা বিশ্বমঞ্চে তিন বিভাগেই ধারাবাহিক ভাবে বাজে পারফরম্যান্স করেছে। কিন্তু এই আসরেরর দলের ব্যর্থতার দায় পুরোপুরি গিয়ে পড়ে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের ঘাড়ে। দেশটির সাবেক ক্রিকেটাররা নেতৃত্ব ছাড়তেও চাপ দিচ্ছেন বাবরকে। এবার পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমের দাবি, বাবর স্বেচ্ছায় পিসিবির কাছে পদত্যাগপত্র জমা না দিলে নেতৃত্ব কেড়ে নেওয়া হবে।

মারফত সংবাদমাধ্যমটি জানিয়েছে, বাবর পদত্যাগ করলে তা গ্রহণ করবে পিসিবি। পদত্যাগ না করলে তিন সংস্করণের অধিনায়কত্ব থেকে বোর্ড তাকে সরিয়ে দেবে। বাবরের পরিবর্তে নতুন অধিনায়ক হিসেবে ব্যাটসম্যান শান মাসুদ ও পেসার শাহিন শাহ আফ্রিদির নাম শোনা যাচ্ছে।

ম্যান ইন গ্রিনদের সেমিতে ওঠতে না পারার কারণ হিসেবে অনেকেই দেখছেন বাবরের বিশ্বমঞ্চের পারফরম্যান্স। ৯ ম্যাচে চারটি অর্ধশতকসহ ৪০ গড়ে করেছেন ৩২০ রান। ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে তিনি ব্যাট হাতে জ্বলে উঠতে না পারার কারণে বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে হয়।  

জিও নিউজ দাবি করেছে, এই সিদ্ধান্ত আসতে পারে আজই (বুধবার)। আজ পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের সঙ্গে আলোচনায় বসার কথা আছে বাবরের। সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, বাবরকে স্বেচ্ছায় দায়িত্ব ছাড়ার সুযোগ দেওয়া হবে। সেটা না করলে বোর্ডই তাকে সরিয়ে দেবে।

Link copied!