• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলবে পাকিস্তানি কিংবদন্তিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩, ০৫:১৩ পিএম
রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলবে পাকিস্তানি কিংবদন্তিরা
ফাইল ছবি

অনেক আলোচনার জন্ম দিয়ে ২০২০ সালে মাঠে গড়ায় ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’। যেখানে অংশ নিয়েছিলো ক্রিকেট বিশ্বের সকল লিজেন্ডরা। প্রথম দুই আসরের আয়োজক ছিলো ভারত। তাই সেই দুই আসরে সব দেশের লিজেন্ড ক্রিকেটাররা নিজ দেশের হয়ে খেললেও খেলা হয়নি পাকিস্তানি লিজেন্ডদের।

তবে, ভারত থেকে সরে এবারের আসরটি সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে বসতে যাচ্ছে। তাই এবারের আসরে খেলতে পারেন পাকিস্তানি ক্রিকেটাররা। সম্প্রতি এমন খবরই প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। 

এই টুর্নামেন্টে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী সাবেক তারকা খেলোয়াড়দের মিলন মেলা বসে। ২০২০ সালের মার্চে ভারতে টুর্নামেন্টের প্রথম আসর শুরু হয়। প্রথম আসর শুরুর পরে কিছু ম্যাচ খেলার পরই করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়া, বন্ধ হয়ে যায় প্রথম আসরের খেলা।

তবে ২০২১ সালে পুনরায় প্রথম আসরের খেলা আবার চালু হয়। ২০২০ সালে করোনার জন্য বন্ধ হওয়ার আগে ৫ দেশকে নিয়ে শুরু হয় এই টুর্নামেন্ট। করোনার কারণে খেলা বন্ধ হলে পুনরায় যখন চালু হয় তখন অস্ট্রেলিয়া টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়। তবে অজিরা চলে গেলেও নতুন করে যুক্ত হয় ইংল্যান্ড ও বাংলাদেশ।

এরপর ২০২২ সালে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে দ্বিতীয় আসর বসে ভারতের দেরাদুন ও রাইপুরে। দ্বিতীয় আসরে অংশগ্রহন করে ৮ দল।

সম্প্রতি ভারত পাকিস্তানের মধ্যে রাজনৈতিক বৈরিতার কারণে গত দুই আসরে অংশগ্রহণ করেনি পাকিস্তান। তবে এবার যেহেতু টুর্নামেন্ট ভারতের বাইরে হচ্ছে তাই তারা প্রথম বারের মত রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ খেলতে যাচ্ছে।

পাকিস্তানের অন্তভূক্তিতে এবারের আসরটি হবে ৯ দলকে নিয়ে। সব ঠিক থাকলে ২০২৩ সালের সেপ্টেম্বর থেকে এই টুর্নামেন্ট মাতাতে সাবেক খেলোয়াড়দের মাঠে দেখা যাবে।

Link copied!