• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

চলতি মাসেই পাকিস্তান কোচের নাম ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ১২:৫৫ পিএম
চলতি মাসেই পাকিস্তান কোচের নাম ঘোষণা
পাকিস্তানের সম্ভাব্য কোচের তালিকায় রয়েছেন গ্যারি কারস্টেন। ছবি : সংগৃহীত

চলতি মাসের শেষ দিকে জাতীয় দলের জন্য নতুন কোচের নাম ঘোষণা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টেস্ট দলের কোচ হিসাবে গ্যারি কারস্টেন এবং লাল বলের ক্রিকেটের জন্য জেসন গিলেসপি দৌড়ে এগিয়ে থাকলেও আরও কয়েক জন রয়েছেন তালিকায়।

চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সব কিছু ভাল করে খতিয়ে দেখে নিতে চাইছেন পিসিবি কর্তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপকে গুরুত্ব দেওয়া হচ্ছে প্রাথমিকভাবে। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি আবেদনকারী কোচদের খুঁটিনাটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট কর্তাদের।

কারস্টেন এবং গিলেসপি ছাড়াও দু’জন বিদেশি কোচ আবেদন জানিয়েছেন গত ১৫ এপ্রিলের নির্দিষ্ট সময়ের মধ্যে। নাম প্রকাশ করা না হলেও পিসিবির এক কর্তা জানিয়েছেন, তারাও কোচ হিসাবে অভিজ্ঞ এবং সফল। তাই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সব কিছু খতিয়ে দেখা হবে।

ওই কর্তা বলেছেন, ‘পিসিবি চেয়ারম্যান দীর্ঘ সময়ের জন্য কোচ নিয়োগ করার কথা বলেছেন। ঘন ঘন কোচ পরিবর্তন করলে প্রত্যাশিত ফল পাওয়া কঠিন। তাই আবেদনকারীরা জাতীয় দলকে কতটা সময় দিতে পারবেন, তাদের অন্য কোনও দায়বদ্ধতা আছে কি না, সব কিছুই খতিয়ে দেখা হচ্ছে।’

শেষ বার ২০১৯ সালে মিসবাহ উল হককে জাতীয় দলের কোচ এবং প্রধান নির্বাচক হিসাবে নিয়োগ করা হয়েছিল নির্দিষ্ট পদ্ধতি মেনে। তার পর কাউকেই জাতীয় দলে স্থায়ী কোচ হিসাবে নিয়োগ করেনি পিসিবি।

পাকিস্তান বোর্ডের ওই কর্তা বলেছেন, ‘কারস্টেন এবং গিলেসপির নাম চূড়ান্ত হলেও দায়িত্ব দেওয়া আগে তাঁদের সঙ্গে সরাসরি কথা বলে কিছু বিষয় জেনে নেওয়া হবে। এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে এই দু’জনই এগিয়ে রয়েছেন দায়িত্ব পাওয়ার ব্যাপারে। পদ্ধতি মেনে আবেদন করেননি এমন কারও নাম যেমন বিবেচনা করা হচ্ছে না, তেমনই কাউকে এখনও চূড়ান্তও করা হয়নি।’

Link copied!