• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫
ইংলিশ প্রিমিয়ার লিগ

চেলসির ড্রয়ের দিনে, আর্সেনালের জয়    


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০২:০১ পিএম
চেলসির ড্রয়ের দিনে, আর্সেনালের জয়    
লিয়েন্দ্রো ট্রসার্ডের একমাত্র গোলে জয় পায় আর্সেনাল। ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার(১৭ সেপ্টেস্বর) ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামে আর্সেনাল ও চেলসি। চেলসির প্রতিপক্ষ ছিল বোর্নমাউথ আর আর্সেনাল নামে এভারটনের বিপক্ষে। ম্যাচে আর্সেনাল ১-০ গোলে জয় পেলেও, গোলশূণ্য ড্র করে চেলসি।

সময়টা ভালো যাচ্ছে না চেলসির। দা ব্লুজরা যেন জয়ের দেখা ভুলে গেছে। নতুন কোচের অধীনে শুরুটা ভালো হলেও সময়ের সঙ্গে সঙ্গে ছন্দ হারাচ্ছে দলটি। এবারের লিগে ৫ ম্যাচ খেলে ফেলেছে পিচেত্তিনোর দল। পাঁচ ম্যাচে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে দলটি। বাকি চার ম্যাচের দুটিতে হার ও দুটিতে ড্র। রয়েছে পয়েন্ট টেবিলের ১৪ নম্বরে।  

বোর্নমাউথের বিপক্ষে চেলসির গোলশূণ্য ড্র। ছবি : সংগৃহীত

চেলসিকে ইংল্যান্ডের বিগ সিক্স ক্লাবে ধরা হলেও রোববারের ম্যাচে তাদের পারফর্মেন্সটা তেমন ছিল না। মাঠে তারা শুধু বল দখলেই বোর্নমাউথ থেকে এগিয়ে ছিল। আর আক্রমণে তেমন ধার ছিল না।

এমন না যে তারা ম্যাচে গোল করার সুযোগ পায়নি। প্রথম ও দ্বিতীয় হাফ মিলিয়ে বেশকিছু সুযোগ তৈরি করেছিল স্টার্লিং-জ্যাকসনরা। তবে তাদের ফিনিশিংটা নিখুঁত ছিল না। যার ফলে শেষ পর্যন্ত গোল পায়নি চেলসি। আর স্বাগতিক বোর্নমাউথ ম্যাচে তেমন কোন জোরালো আক্রমণ করতে পারেনি।

দিনের আরেক ম্যাচে অবশ্য দর্শকদের হতাশ করেনি আর্সেনাল। এভারটনের মাঠ গুডিসন পার্কে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্তেতার দল। গানারদের হয়ে ৬৯ মিনিটে গোলটি করেন লিয়েন্দ্রো ট্রসার্ড। তবে ম্যাচে একটি গোল হলেও আর্সেনাল বেশ চেষ্টা করেছে আরও গোল করার জন্য। তবে এভারটন গোলরক্ষক ও ডিফেন্ডারদের দৃঢ়তায় শেষ পর্যন্ত এক গোলের বেশি করতে পারেনি গতবারের রানার্স আপ দলটি।

এই জয়ে ৫ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এসেছে আর্সেনাল। আর সমান ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে টেবিলের ১৮তম স্থানে এভারটন। ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। 

Link copied!