• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

স্বীকার করতে লজ্জা নেই, আমার ওয়ানডে রেকর্ড খারাপ: সূর্যকুমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৮:৪০ পিএম
স্বীকার করতে লজ্জা নেই, আমার ওয়ানডে রেকর্ড খারাপ: সূর্যকুমার
ফাইল ছবি

ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে। সেখানে সূর্যকুমার যাদব বিশ্বকাপ খেলতে পারবেন কী না সেটা এখনো অনিশ্চিত। সম্প্রতি তার ওয়ানডে পারফরম্যান্স খুইব খারাপ। সেটা যাদব নিজেও জানেন, এবং এটা নির্দ্বিধায় স্বীকার করে নিলেন ভারতীয় এই ব্যাটার। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ঝড় তুললেও ওয়ানডেতে ব্যাট হাতে নামলেই ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেন।

সূর্যকুমারের ২৬ ওয়ানডে ক্যারিয়ারের ২৪ ইনিংস ব্যাট করে ২৪ দশমিক ৩৩ গড়ে ৫১১ রান করেছেন। তবে এই ফর্মেটে তার স্বস্তির বিষয় ১০১ স্ট্রাইক রেটে ব্যাট করা। ভারতীয় ব্যাটার সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ১৯, ২৪, ও ৩৫ রানের ইনিংস খেলেন। তার আগে ২০২৩ সালের মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা তিন ম্যাচে গোল্ডেন ডাক মারেন। তার এমন পারফরম্যান্সের কারণে স্যোশাল মিডিয়াতে বিভিন্ন ভাবে ট্রলের মুখে পড়েন।

ক্যারিবিয়ানদের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দলের জয়ের জন্য দারুণ এক ইনিংস খেলেন যাদব। এই ম্যাচ শেষে নিজের ওয়ানডে ক্রিকেটের খারাপ পারফরম্যান্সের কথা লজ্জা না পেয়ে সবার সামনে স্বীকার করেন। সূর্যকুমার বলেন, “যেহেতু আমরা অনেক বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলি, তাই জানি পরিস্থিতি অনুযায়ী নিজেদের প্রকাশ করতে হবে। কিন্তু ওয়ানডে ফরম্যাট বেশি খেলি না। তাই এটা আমার জন্য চ্যালেঞ্জিং ফরম্যাট।’

ওয়ানডে ফরম্যাট নিজের পারফরম্যান্সকে কীভাবে দেখেন সূর্যকুমার। তিনি বলেন, “সত্যি কথা বলতে ওয়ানডেতে আমার পরিসংখ্যান সত্যিই খারাপ। এটা স্বীকার করতে লজ্জা নেই, প্রত্যেকেই এটা জানে। আপনাকে নিজের সঙ্গে সৎ থাকতে হবে, কিন্তু নিজের উন্নতি করাও গুরুত্বপূর্ণ। রোহিত এবং রাহুল স্যার আমাকে বলেছেন যে এটি এমন ফরম্যাট যেটা খুব বেশি খেলা হয় না। তাই এই ফরম্যাটে আরও খেলতে হবে এবং নিজের পারফরম্যান্স নিয়ে ভাবতে হবে। যদি শেষ ১০-১৫ ওভারে ব্যাটিং করি তাহলে কীভাবে দলের জন্য় অবদান রাখবো তা ভেবে দেখতে হবে। নিজের স্বাভাবিক খেলা খেলতে হবে। দায়িত্বকে কীভাবে সুযোগে পরিবর্তন করা যায় সেটা নিজের হাতে।”

Link copied!