• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

চোটের কারণে আল হিলালে অভিষেক পিছিয়ে গেল নেইমারের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৬:৩৬ পিএম
চোটের কারণে আল হিলালে অভিষেক পিছিয়ে গেল নেইমারের
ছবি: সংগৃহীত

সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে জমকালো আয়োজনের মধ্য দিয়ে নেইমারকে দর্শকদের সামনে উপস্থাপন করেন আল হিলাল। শনিবার (১৯ আগস্ট) সৌদি ক্লাবের হয়ে অভিষেক হলেও মাঠের খেলাই অভিষেক হয়নি এদিন। আল হিলালের কোচ জর্জে জেসুসের আশা সেপ্টেম্বরে নেইমার ইনজুরি থেকে সেরে মাঠে ফিরতে পারেন। তবে তার ইনজুরি থাকলেও ৯ এবং ১৩ সেপ্টেম্বরে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে ব্রাজিলে স্কোয়াডে রেখেছে নেইমারকে। তাতেই অবাক হয়েছেন আল হিলাল কোচ।

ব্রাজিলিয়ান ফুটবলারের অভিষেক অনুষ্ঠানে স্টেডিয়ামে ৬০ হাজার দর্শক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে আল হিলাল মাঠে নামে আল ফায়হার বিপক্ষে। এদিন সাবেক বার্সা খেলোয়াড় দর্শক হিসেবেই ম্যাচটি উপভোগ করেছেন। এই ম্যাচে আল হিলাল ১-১ গোলে ড্র করে আল ফায়হার সঙ্গে ফয়েন্ট ভাগা ভাগি করে খুশি থাকতে হয়। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হিলাল কোচ ব্রাজিলিয়ান পোস্টার বয় কবে থেকে সৌদি প্রো লিগের মাঠ মাতাবেন তা জানা।

জর্জে জেসুস বলেন, “নেইমার উদ্ভাবনী মেধা সম্পন্ন ও সৃজনশীল খেলোয়াড়, সে আমাদের উন্নতি করতে সাহায্য করবে। তবে এখন তার সামান্য চোট রয়েছে এবং আমি জানি না, সে কবে ফিরবে। সম্ভবত সেপ্টেম্বরের মাঝামাঝি সে প্রস্তুত হয়ে উঠবে।”

২০২৩ সালে ফেব্রুয়ারিতে গোড়ালির চোট নিয়ে ইনজুরিতে পড়েন নেইমার। সেই ইনজুরি থেকে এখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি এই ফুটবলার। তবে পিএসজিতে প্রাক-মৌসুম প্রস্ততি ম্যাচে মাঠে নেমে ২টা গোলও করেছিলেন তিনি। এই চোটের কারণে আল হিলালের হয়ে মাঠে নেইমারের অভিষেক হতে সময় লাগবে। অন্যদিকে নেইমার ইনজুরি থাকলেও সেপ্টেম্ববরে ব্রাজিল দলে তাকে কেন রেখেছে সেটা নিয়ে বিস্ময় প্রকাশ করেন আল হিলাল কোচ। জেসুস বলেন, “আমি জানি না, ব্রাজিল জাতীয় দল তাকে (নেইমার) কীভাবে ডাকতে পারে, সে প্রস্তুত নয় খেলার জন্য।”

Link copied!