• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপ খেলবো কখনো ভাবিনি : সিরাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০৮:৩৭ পিএম
বিশ্বকাপ খেলবো কখনো ভাবিনি : সিরাজ
ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। ছবি: সংগৃহীত

ভারতের হায়দরাবাদেরর অটো রিকশাচালকের ছেলে মোহাম্মদ সিরাজ। দরিদ্র ঘরে জন্ম নিয়েও কিভাবে বড় হওয়া যায় সেটার উদাহরণ হতে পারেন সিরাজ। তিনি এখন ভারতীয় জাতীয় দলের অপরিহার্য পেসার। তবে সিরাজের গায়ে যে একদিন ভারতের জাতীয় দলের জার্সি ওঠবে সেটা তিনি কখনো ভাবেননি। এই পেসার এমনটাই জানান ভারত-পাকিস্তান ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে।

২০১৭ সালে টি-টোয়েন্টি ক্রিকেটের মাধ্যমে জাতীয় দলের জার্সি গায়ে চাপান সিরাজ। এরপর থেকে একে একে টেস্ট ও ওয়ানডে ক্রিকেটেও অভিষেক হয় তার। অভিষেকের পর থেকেই ক্যারিয়ারে বল হাতে আলো ছড়াতে থাকেন। বছর কয়েকের ব্যবধানে দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সিরাজ। পেস বোলিং লাইন-আপের অন্যতম অস্ত্র এই ডানহাতি পেসার। ঘরের মাঠে এবার প্রথমবার বিশ্বকাপ দলের জার্সি গায়ে উঠেছে সিরাজের।

এই পেসার দরিদ্র পরিবার থেকে উঠে আসার কারণে কখনোই চিন্তা করেননি তিনি একদিন ভারতের বিশ্বকাপ দলের সদস্য হবেন। সিরাজ বলেন, “যদি সত্যি বলি, আমি কখনো ভাবি নাই যে বিশ্বকাপ খেলব। কারণ, আমি খুবই নিম্ন পারিবারিক অবস্থা থেকে এসেছি।”

বিশ্বকাপের হাইভল্টেজ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন সিরাজ। আবদুল্লাহ শফিক ও বাবর আজমের উইকেট নিয়েছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ সব সময় চাপের হয় জানান সিরাজ। এই পেসার বলেন, “ভারত এবং পাকিস্তান ম্যাচ সব সময় অন্য লেভেলের। অন্য রকম চাপের। এটা আমি আজ দেখেছি। আমার ভালো অনুভূত হচ্ছে।”

Link copied!