• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

লড়াই করেই কিউইদের কাছে হারলো নেপাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ১০:০২ পিএম
লড়াই করেই কিউইদের কাছে হারলো নেপাল
ছবি: প্রতীকী

স্নিহিথ রেড্ডির অপরাজিত সেঞ্চুরির সুবাদে দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ ক্রিকেটে নেপালের বিপক্ষে ৬৪ রানের জয় পেয়েছে শক্তিশালী নিউজিল্যান্ড দল। কিউইদের ৮ উইকেটে ৩০২ রানের জবাবে নেপালী দল ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৮ রান করে। নতুন ক্রিকেট দল হিসেবে নেপাল বেশ লড়াই করেছে। নেপালকে হারাতে বেগ পেতে হয়েছে ১৯৯৮ সালের রানার্সআপ কিউইদের।    

টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। রেড্ডি ১২৫ বলে ১১টি চার ও  ৬টি ছক্কায় অপরাজিত ১৪৭ রান করেন। এছাড়া, অধিনায়ক অস্কার জ্যাকসন ৮১ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৭৫ রান করেন। আর ওপেনার টম জোন্স ৩৩, লুক ওয়াটসন ১৪ এবং উইকেটকিপার আলেক্স থম্পসন ১৩ রান করেন। 

নেপালের সুবাস ভান্ডারি ৩টি ও গুলশান ঝা ২টি উইকেট পান।

৩০৩ রানের টার্গেটে ব্যাটে নেমে কোনো রান না হতেই উইকেট হারায় নেপাল। দলের ওপেনার দীপক বোহারা আউট হয়ে যান। দলীয় ১৮ রানের সময় আকাশ ত্রিপাথি ২ রান করেই প্যাভিলিয়নে ফিরে যান। তবে এক প্রান্তে শক্ত হাতে ব্যাটিং করে যান অপর ওপেনার অর্জুন কমল। দলীয় ৭৭ রানের সময় অধিনায়ক দেব খানাল আউট হন ৩৬ রান করে। এরপর উত্তম মাগার (০), গুলশান ঝা (২), দিপক (১৫), দিপেশ কান্ডেল(৭), অর্জুন (৯০) আউট হন। নবম জুটিতে ভান্ডারি ও আকাশ চান্দ ২৫ রান করেন। চান্দ ১৪ রান করে আউট হন। ভান্ডারি ৩৩এবং তিলক ১৭ রান করেন। 

অর্জুন ১০৪ বলে ১২টি চারে ওই রান করেন। সামান্যের জন্য তিনি সেঞ্চুরি করতে পারেননি।       

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ম্যাসন ক্লার্ক ৩টি এবং এ্যাওয়াল্ড ও অস্কার ২টি করে উইকেট লাভ করেন।  
 

Link copied!