• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

টাইব্রেকারে ক্রোয়েটদের হারিয়ে নেশন্স লিগ শিরোপা স্প্যানিশদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ১০:৫৭ এএম
টাইব্রেকারে ক্রোয়েটদের হারিয়ে নেশন্স লিগ শিরোপা স্প্যানিশদের

পারল না ক্রোয়েশিয়া। পেনাল্টি শ্যুটআউটের ভাগ্যের খেলায় হেরে গেল তারা। লুকা মদ্রিচকে ফিরতে হলো খালি হাতে। উয়েফা নেশন্স লিগের ফাইনালে টাইব্রেকারে ৫-৪ গোলে স্পেনের কাছে হেরেছে ক্রোয়েটরা

ফুটবলের সকল সৌন্দর্য এই ম্যাচে যেন উপচে পড়েছে। আক্রমণ পাল্টা আক্রমণ কৌশলের দারুণ প্রদর্শনী চলে। তবে খেলোয়াড়দের গোলবঞ্চিত রাখেন দুই দেশের গোলরক্ষকই। ৯০ মিনিট, এরপর আরও অতিরিক্ত ৩০ মিনিটের পরও গোল না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

গোলরক্ষক উনাই সিমোন শেষ পর্যন্ত ম্যাচের নায়ক বনে যান। পেনাল্টিতে ক্রোয়েশিয়ার দুইটি শট ফিরিয়ে দেন তিনি। স্পেনেরও এক শট মিস হলে দানি কার্ভাহাল শট নিশ্চিত করে দলের জয়ের বিজয় এনে দেন।

ক্রোয়েশিয়ার সামনে ভালো সম্ভাবনা থাকলেও তারা প্রথম কোনো মেজর ট্রফির শিরোপা থেকে বঞ্চিত হয়। এদিকে, ফাইনালে হারের ক্ষত বয়ে বেড়াচ্ছিল ২০১০ সালের বিশ্বকাপজয়ী স্পেন। ২ বছর আগেও তারা ফাইনালে উঠেছিল। সেই আসরে ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরে শিরোপা বঞ্চিত হয় তারা। এবার অবশ্য বিজয়ের হাসি নিয়েই নেশন্স লিগ শেষ করে।

রিয়াল মাদ্রিদের তারকা খেলোয়াড় মদ্রিচ দলের অধিনায়ক ও সেরা খেলোয়াড় হলেও তার হাতে ওঠেনি কোনো মেজর ট্রফি। ৩৮ বছর বয়সীকে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করতে হবে হয়তো খালি হাতেইউ।  

Link copied!