• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

অভিমান করে ডাগআউট ছেড়ে চলে গেলেন নাফিস ইকবাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৬:৩৪ পিএম
অভিমান করে ডাগআউট ছেড়ে চলে গেলেন নাফিস ইকবাল
বাংলাদেশের সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যে সিরিজের তৃতীয় ম্যাচ শেরে ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলছে। এরই মাঝে বাংলাদেশের লজিস্টিক ম্যানেজার তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবাল ম্যাচ চলাকালে মিরপুর ছেড়ে চলে গিয়েছেন। তিনি বাংলাদেশ ক্রিকেটে যে দায়িত্ব পালন করছেন সেই হিসেবে ম্যাচের সময় বা সিরিজ চলাকালে দলের সঙ্গেই থাকতে হয় তার। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালেও দলের সঙ্গেই ছিলেন নাফিস। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে চলাকালেই প্রথম ইনিংস শেষে দল ছেড়ে চলে গিছেন তিনি।

ধারণা করা হচ্ছে, টিম ম্যানেজমেন্টের সঙ্গে মতবিরোধ হওয়ার কারণেই দলকে মিরপুরে রেখে চলে গিয়েছেন নাফিস ইকবাল। এভাবে দল ছেড়ে যাওয়ায় লজিস্টিক ম্যানেজারের চাকরি হারাতে পারেন সাবেক এই ক্রিকেটার। এমনটা হলে, ওয়ানডে বিশ্বকাপে দলের সঙ্গে দেখা যাবে না নাফিসকে।

বিসিবিতে এই বিতর্কের শুরু অবশ্য সোমবার (২৫ সেপ্টেম্বর) থেকে। তামিম ইকবাল বিসিবিকে জানান তিনি পুরো ফিট নন, তাই বিশ্বকাপের সব ম্যাচ খেলতে পারবেন না। তার এমন শর্ত শুনে সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন টিম ম্যানেজমেন্টকে নিয়ে জরুরি মিটিং করেন। সেই বৈঠক আলোর মুখ না দেখলে সোমবার মাঝরাতে বোর্ড সভাপতির বাসায় আবারও বৈঠকে বসে তিন ফর্মেটের অধিনায়ক সাকিব আল হাসান ও দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেই মিটিংয়ে তামিমকে নিয়ে আলোচনা হয়।

ওই আলোচনায় তামিমের শর্তে বিরক্ত হয়েছেন সাকিব। এমনকি আনফিট কাউকে দলে নিলে বিশ্বকাপের আগেই নেতৃত্ব ছাড়ার ইচ্ছার কথাও জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। তামিমকে নিয়ে এমন কাণ্ডের মধ্যেই মঙ্গলবার দল ছেড়েছেন নাফিস।

Link copied!