• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

এএফসির সেরা পারফর্মারের তালিকায় মোরসালিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ০৪:৩১ পিএম
এএফসির সেরা পারফর্মারের তালিকায় মোরসালিন
ছবি: সংগৃহীত

বাংলাদেশের ফুটবলে সুদিন ফিরতে শুরু করেছে। আর দেশের ফুটবলে সোনালি অতীত ফিরিয়ে আনতে গুরুত্বপূর্ণ অবদান ফাহিম রহমান, শেখ মোরসালিনদের মতো তরুণ ফুটবলাররা। চলতি বছরে বাংলাদেশের ফুটবলের সেরা আবিষ্কার ১৮ বছর বয়সী মোরসালিন। অভিষেকের পর থেকে নিজের পারফরম্যান্স দিয়ে কোচ হ্যাভিয়ের কাবরেরার ভরসার প্রতীক হয়ে উঠেছেন এই স্ট্রাইকার। সবশেষ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে লেবাননের বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে মোরসালিনের গোলে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়তে পারে বাংলাদেশ।

ফিফা র‍্যাঙ্কিংয়ে লাল সবুজের প্রতিনিধিদের থেকে ৭৯ ধাপ এগিয়ে থাকা লেবাননের সঙ্গে ঘরের মাঠে দুর্দান্ত এক গোল করে শিরোনাম হয়েছেন মোরসালিন। তবে মোরসালিন এবার দেশের গণমাধ্যমের গণ্ডি পেরিয়ে শিরোনাম হয়েছেন এএফসির ওয়েবসাইটে। 

এশিয়ান কাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে এশিয়ান অঞ্চলের সেরা আট তারকার তালিকায় ঠাঁই করে নিয়েছেন মোরসালিন। যে তালিকায় আছেন দক্ষিণ কোরিয়ার হিউয়েন মিন সন, অস্ট্রেলিয়ার হ্যারি সাউটার, ইরানের মেহদি তারেমির মত এশিয়ার পোস্টার বয়রা।

এএফসি মোরসালিনের পারফরম্যান্স বিচার করে তাকে সম্ভাবনাময় এক তরুণ হিসেবে উল্লেখ করেছে। যেখানে বলা হয়েছে, বসুন্ধরা কিংসের এই তরুণ চলতি বছরের শুরুতে আন্তর্জাতিক অভিষেক হয়। এরপর ২০২৩ সাফ চ্যাম্পিয়নশিপে দুই গোল আর এক অ্যাসিস্ট করে দলকে সেমিফাইনালে যেতে সাহায্য করেন ১৮ বছর বয়সী এই ফুটবলার। প্রতিভায় পূর্ণ এই স্ট্রাইকার নিশ্চিতভাবেই এমন একজন, যার দিকে সামনের দিনগুলোতে অবশ্যই নজর রাখা যায়।

Link copied!